সরকারি গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় নাচোল উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার বিকেলে তিনি সরকারি গাড়ি নিয়ে যোগ দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের আওয়ামী লীগের প্রার্থী মুহাম্মদ জিয়াউর রহমানের একটি নির্বাচনী সমাবেশে। এব্যাপারে যোগাযোগ করা হলে নাচোলের সহকারী রিটানিং কর্মকর্তা ও ইউএনও সাবিহা সুলতানা জানান, এটি আচরণবিধির লঙ্ঘন। এই ঘটনায় উপজেলা চেয়ারম্যানকে সতর্ক করা হবে বলে জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মুহাম্মদ জিয়াউর রহমানের নৌকা প্রতীকের সমর্থনে বুধবার বিকেলে নাচোল উপজেলার হাটবাকইলে নেজামপুর ইউনিয়ন পরিষদ মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সরকারি গাড়ি নিয়ে ওই সমাবেশে যোগ দেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের। এ সময় তিনি নৌকায় ভোট চেয়ে বক্তব্য দেন। এ সময় সমাবেশস্থলের পাশেই নৌকার প্রার্থীর ব্যবহৃত গাড়িটির সাথে উপজেলা চেয়ারম্যানের ব্যবহৃত গাড়িটিও দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এদিকে সরকারি গাড়ি নিয়ে নৌকার নির্বাচনী সমাবেশে যাওয়ার কথা স্বীকার করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। এটা আচরণবিধির লঙ্ঘন কি-না, এই প্রশ্নের কোনো উত্তর দেননি তিনি। বিষয়টি নিয়ে নাচোলের সহকারী রিটানিং কর্মকর্তা ও ইউএনও সাবিহা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান সরকারি গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় যেতে পারেন না। এটা আচরণবিধির লঙ্ঘন। তিনি বলেন, বিষয়টি নিয়ে চেয়ারম্যানকে সতর্ক করা হবে। এরপর একই কাজ করলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

স/শা