সমালোচকদের জবাব দেওয়া বেলের কাছে ‘সময়ের অপচয়’

বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রিয়ার বিপক্ষে জোড়া গোল করেই যেন মুখ খুললেন গ্যারেথ বেল। নিজ দেশ ওয়েলসকে বিশ্বকাপের আরও কাছে নিয়ে গিয়ে জানালেন, স্প্যানিশ সমালোচকদের জবাব দেওয়া বেলের জন্য ‘সময়ের অপচয়’।

রিয়াল মাদ্রিদের এই তারকা চলতি মৌসুমে ক্লাবটির হয়ে তেমন মাঠের নামার সুযোগ পায়নি। গত নভেম্বরের আন্তর্জাতিক বিরতির পর থেকে রিয়াল মাদ্রিদের হয়ে মোটে ৭৭ মিনিট খেলেছেন গ্যারেথ বেল।

রিয়াল মাদ্রিদে অবদান রাখতে না পারায় শুনতে হয়েছে নানা সমালোচনা। তবে এবার সেই সমালোচনার জবাব দিলেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

ক্লাবে হয়ে মাঠে নামার সুযোগ না পেলেও দেশের হয়ে সুযোগ পেয়েই জোড়া গোল করলেন এই উইঙ্গার। বাঁচা মরার লড়াইয়ে অস্ট্রিয়ার বিপক্ষে তার দেশ জিতেছে ২-১ গোলে। ফ্রিকিকে দৃষ্টিনন্দন গোল করে জানান দিয়েছেন ফুরিয়ে যাননি তিনি। ম্যাচ শেষে তাই স্প্যানিশ সমালোচকদের উদ্দেশ্যে গ্যারেথ বেল বলেন,’আমার কাউকে বার্তার পাঠানোর দরকার নাই। এটা আমার সময়ের অপচয়। এটা জঘন্য, তাদের নিজেদের প্রতি লজ্জিত হওয়া উচিত। ‘

১৯৫৮ বিশ্বকাপের পর আরও কোনো বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি ওয়েলস। অস্ট্রিয়াকে হারিয়ে প্লে-অফের ফাইনালে উঠে বড় সুযোগ হাতছানি দিচ্ছে গ্যারেথ বেলদের সামনে। ফাইনালে ওয়েলসের প্রতিপক্ষ স্কটল্যান্ড ও ইউক্রেনের মধ্যকার বিজয়ী দল। রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধের কারণে এই ম্যাচটি হবে জুনে। বিজয়ী দলের বিপক্ষে বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে নামবে ওয়েলস।

 

সূত্রঃ কালের কণ্ঠ