সবার আগে বিদায় নিল কাতার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবারের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেনেগালের কাছে হেরেছে স্বাগতিক কাতার। টুর্নামেন্টে এটি স্বাগতিকদের টানা দ্বিতীয় হার। গ্রুপের অপর ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও ইকুয়েডর। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্র হওয়ায় বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে স্বাগতিকদের।

দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। ষষ্ঠ মিনিটে ড্যাবি ক্লাসেনের বাড়ানো পাস ধরে গোল করেন কোডি গাকপো। বিরতির আগ মুহূর্তে গোলের দেখা পেয়েছিল ইকুয়েডরও। পারভিস এস্তোপিনানের সেই গোলটি বাতিল করেছে ভিএআর।

বিরতির পর আক্রমণের গতি বাড়ায় ইকুয়েডর। এর ফলও পায় হাতেনাতে। ৪৯ তম মিনিটে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন ইকুয়েডর দলপতি এনার ভ্যালেন্সিয়া। এবারের বিশ্বকাপে এটি তাঁর তৃতীয় গোল। উদ্বোধনী ম্যাচে কাতারের বিপক্ষে জোড়া গোল করেছিলেন তিনি। ম্যাচের বাকি সময়ে কোনো দলই আর গোলের দেখা পায়নি। ফলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল।

এই গ্রুপে দুই ম্যাচ শেষে নেদারল্যান্ডস-ইকুয়েডর দুদলেরই সমান ৪ পয়েন্ট। সেনেগালের ৩ পয়েন্ট, এখনো কোনো পয়েন্ট পায়নি কাতার। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলেও দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে না স্বাগতিকরা। সূত্র: কালের কন্ঠ