সবকিছুই তো আমার পছন্দমতো হবে না:সাকিব

জাতীয় দলের তিন নম্বর পজিশনটা নিয়ে দীর্ঘদিনের সমস্যার সমাধান হয়েছিল সাকিব আল হাসানের উত্থানে। এই পজিশনে দারুণ সাফল্য পেয়েছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। গত ওয়ানডে বিশ্বকাপে তো তিনি এই পজিশনে থেকে সেরা পারফর্মারদের একজন হয়েছিলেন। উইন্ডিজ সিরিজে হুট করেই তাকে সরিয়ে দেওয়া হলো। তিন নম্বরে আনা হলো নাজমুল হোসেন শান্তকে। কিন্তু তিন ওয়ানডের একটিতেও নিজেকে প্রমাণ করতে পারেননি এই তরুণ।

সেই সময় টিম ম্যানেজমেন্টকে অনেক বুঝিয়ে তিন নম্বরে নিজের জায়গা করে নিয়েছিলেন সাকিব। এবার দুর্বল উইন্ডিজের বিপক্ষে শান্তকে নিয়ে পরীক্ষা কাজে লাগেনি। তিন ম্যাচে শান্ত করেছেন মাত্র ৩৮ রান। সাকিব প্রথম ম্যাচে ১৯ রানে ফিরলেও পরের ম্যাচে ৪৩ রানে অপরাজিত থাকেন। শেষ ম্যাচে করেন ৫১ রান। পাশাপাশি তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে হয়ে গেছেন সিরিজ সেরা। তাহলে কি এবার সাকিব আল হাসান কি তার প্রিয় পজিশন ফিরে পাবেন?

এ বিষয়ে সাকিব আল হাসান বলেন, ‘সবসময় যে আমার পছন্দমতো সবকিছু হতে হবে, ব্যাপারটা তেমন কিছু নয়। গুরুত্বপূর্ণ হলো, দলের প্রয়োজনে কোন কাজটা করতে পারছি। সেটা করতে পেরে আমি খুবই খুশি। আমার কাছে মনে হয়নি ব্যাটিংয়ে কোনো সমস্যা ছিল। আমার মনে হয়েছে যে আমি যেভাবে ব্যাটিং করি, সেভাবেই করতে পেরেছি। নিজের কাছে খুব একটা কষ্ট মনে হয়নি। হ্যাঁ, প্রতিটি জিনিসের একটা কষ্ট তো আছেই। প্রতিদিন রান করা কঠিন, ধারাবাহিকভাবে রান করা কঠিন।’

সূত্র: কালের কন্ঠ