সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিবগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল-সমাবেশ

ভ্রাম্যমান প্রতিনিধি:
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগ। বুধবার সকাল সাড়ে ১১টায় ডাকবাংলো চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে সমাবেশে মিলিত হয়।
এতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রিজভী আলম রানা, হাফিজুর রহমান প্রমূখ।

 
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলা ছাত্রলীগ ধর্মের নামে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ রুখে দিতে বদ্ধপরিকর। সমাবেশে বক্তারা আরও বলেন, অতীতেও বাংলাদেশ ছাত্রলীগ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দিবে না। সিলেটে জঙ্গি হামলায় নিহত ছাত্রলীগ কর্মীকে স্মরণ করে বক্তারা জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন এবং জঙ্গিদের পৃষ্ঠপোষণকারী ও মদদদাতাদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানান।

 
সমাবেশে সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়। সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত ব্যক্তিরা ইসলামের প্রকৃত শিক্ষা অনুসরণ করছে না। তারা দেশ ও ধর্মের ক্ষতি করছে।

 

তাদের এ অপতৎপরতা রুখে দিতে হবে। দেশ ও সরকারকে বিব্রত করার জন্য একটি সংঘবদ্ধ মহল পরিকল্পিতভাবে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চাচ্ছে। এদের প্রতিহত করতে হবে। এ জন্য শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সব শ্রেণি-পেশার মানুষকে সচেতন থাকার আহবান জানান বক্তারা।
স/শ