‘সদিচ্ছা থাকলে ইংল্যান্ড অস্ট্রেলিয়া আমাদের ডাকতে পারে’

সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করে ৪-১ ব্যবধানে জয় পায় স্বাগতিক বাংলাদেশ।

অসিদের বিপক্ষে এমন নান্দনিক পারফরম্যান্সের পর টাইগাররা অস্ট্রেলিয়ার মাঠে দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রত্যাশা করতেই পারেন!

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে রোববার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলাটা আমরা আগে থেকেই ডিজার্ভ করি। এখন খেলে যে আমাদের প্রমাণ দিতে হবে তা না। প্রমাণ কিন্তু আমরা আগেই দিয়েছি।

তিনি আরও বলেন, আইসিসি আমাদের টেস্ট স্ট্যাটাস দেওয়ার অন্যতম কারণ ছিল মানুষের প্যাশন। যেকোনো জায়গায় গিয়ে খেলার যোগ্যতা আমাদের আগেও ছিল, এখনো আছে। আমাদের সে সামর্থ্যও আছে। হয়ত তাদের দেশে সিরিজ কঠিন হয়। নিউজিল্যান্ডে সর্বশেষ সিরিজ কঠিন ছিল কিন্তু আরেকবার সুযোগ পেলে ভালো করব। আমাদের যাওয়া কিন্তু বন্ধ করা যাবে না।

সর্বশেষ ২০০৮ সালে অস্ট্রেলিয়া ও ২০১০ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইংল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ। এরপর লম্বা সময় পার হলেও টাইগারদের নিয়ে সিরিজ আয়োজনে আগ্রহ দেখায়নি তারা।

অথচ ২০১৭ থেকে বর্তমানে তিনবার বাংলাদেশ দলকে আমন্ত্রণ জানিয়েছে নিউজিল্যান্ড। এ ব্যাপারে জালাল ইউনুস বললেন, নিউজিল্যান্ডে ওদের নামকরা ক্রিকেটার রাস্তা দিয়ে গেলেও কেউ চেনে না, কথাও বলে না। এখন আমাদের মূল একাদশের একটা খেলোয়াড় বাইরে গেলে, রাস্তায় গেলে কত ভিড় হয়ে যাবে। কারণ এখানকার মানুষের প্যাশন। বাংলাদেশের ১৮ কোটি জনগণের এটা প্যাশন। সদিচ্ছা থাকলে (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) তারা আমাদের ডাকতে পারে। আমি আবারো বলছি এটা আমরা ডিজার্ভ করি।

 

সূত্রঃ যুগান্তর