সততার উপরে কোনো শক্তি নাই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা প্রতিনিধি :
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সততার উপরে কোনো শক্তি নাই। সেই সততা হৃদয়ে ধারণ করে সবাইকে পথ চলতে হবে। সততা থাকলে কোন শক্তি পথভ্রষ্ট করতে পারবে না। ১৯৭১ সালের পরাজিত বাহিনী ও পথভ্রষ্ট কতিপয় সামরিক কর্মকর্তা এবং বেইমান মুশতাক ও জিয়া ১৯৭৫ এর ১৫ আগস্ট হত্যা করেছিল তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিব রহমানসহ তার পরিবারের ১৭ জন সদস্যকে। সেদিন শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা বিদেশে থাকায় ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিল।

শুক্রবার (১৮ আগস্ট) বিকালে উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে কিশোরপুর উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিএনপি হ্যাঁ-না ভোট প্রদানের মাধ্যমে ভোট ডাকাতি করেছিল। বর্তমানে তাদের অবস্থান কোথায়। জিয়াউর রহমান ও খালেদা জিয়া ছিল একটা কিট। আর তাদের কাছ থেকে জন্ম নেওয়া এদেশের সবচেয়ে বড় কিট তারেক জিয়া। তিনি লন্ডনে বসে রাজনীতি করেন। তার নেতৃত্বে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আইভি রহমানসহ অসংখ্য মানুষের প্রাণ নিয়েছে। তারা সব সময় জালাও পোড়াও নিয়ে খেলতে ভালবাসে। আগুন লাগানো যতটা সহজ, নেভানো তার চেয়ে অনেক কঠিন। তারা আজ ক্ষমতা দেখার স্বপ্ন দেখছেন। সে স্বপ্ন কোন দিনও বাস্তবায়ন হবে না।

এ অঞ্চলের কতিপয় রাজনৈতিক নেতা মুখে নৌকার কথা বলে আর অন্তরের তলা ফুটো করে বসে আছে। তাদের কথায় কেউ বিভ্রান্ত হবেন না।
আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক আবদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সামিউল আলম নয়ন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, সদস্য মাসুদ রানা তিলু, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, সাবেক ছাত্রলীগ নিতা সুজন আলী প্রমুখ।