শ্রদ্ধা ও ভালোবাসায় রাজশাহীতে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

নিজস্ব প্রতিবেক:
পরম শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে রাজশাহীতে উদ্যাপিত হচ্ছে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে সকাল সাড়ে সাতটায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ৯৮তম জন্মদিনের কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবদুস সোবহান।

বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী পালন উপলক্ষে সকাল নয়টায় রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করে একটি আনন্দ র‌্যালী বের করে রাজশাহী কলেজ। র‌্যালীটি কলেজের প্রশাসন ভবন থেকে বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সকাল সাড়ে দশটায় রাজশাহী মহানগর আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের পূর্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুবলীগের রাজশাহী মহানগর শাখার সভাপতি রমজান আলী, শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা এবং আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ।

বেলা ১১ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী জেলা আওয়ামীলীগ। পরে নগরীর লক্ষীপুর মোড়ে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একই সময়ে রাজশাহী শিক্ষা বোর্ড আয়োজন করে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সভায় রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ বিভিন্ন কর্মকর্তাগন।

এছাড়াও নগরীর বিভিন্ন স্কুল কলেজসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানসমূহে গভীর শ্রদ্ধায় পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী।বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ পুরো শহর জুড়ে বাজতে থাকে।
স/শ