শ্যামলী পরিবহনের চালক ইয়াবার চালানসহ গ্রেপ্তার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে র্যাব গতকাল সোমবার দুপুরে গ্রেপ্তার করেছে শ্যামলী পরিবহনের চালক ও হেলপারকে। তাদের হেফাজতে মিলেছে ৭০০ পিস ইয়াবার একটি চালান, যা কক্সবাজার থেকে  চালক হালিম শেখ (৪২) ও হেলপার রনি মিয়া (১৯) নিয়ে আসেন।

র্যাব-৩-এর পরিচালক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, মাদকবিরোধী বিশেষ অভিযানের মধ্যেই যাত্রীবাহী শ্যামলী পরিবহনের চালক ও হেলপারের মাধ্যমে ইয়াবা ঢাকায় আনা হচ্ছিল। এতে ধারণা করা যায় মাদক কারবারিরা এখনো সক্রিয় আছে। বিশেষ করে তাদের সঙ্গে কক্সবাজারকেন্দ্রিক আরো কয়েকজন মাদক কারবারির যোগাযোগ থাকার তথ্য পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে এ বিষয়ে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাচাই-বাছাই চলছে।

র্যাব সূত্র জানায়, কক্সবাজার থেকে আসা যাত্রীবাহী শ্যামলী পরিবহনে ইয়াবার চালান রয়েছে বলে তথ্য পেয়ে অভিযান চালানো হয়। জনপদের মোড়সংলগ্ন মা-জননী হোটেলের সামনে গাড়িটিকে চ্যালেঞ্জ করা হয়। চালকের আসনের ডান পাশ থেকে উদ্ধার করা পার্সেলে পাওয়া যায় ৭০০ পিস ইয়াবা।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা দাবি করেছে, কক্সবাজারের বাসিন্দা মামুন এ মাদকের চালানটি দিয়েছেন। পার্সেলটি সায়েদাবাদ বাসস্ট্যান্ডে পৌঁছে দিতে তাঁদের তিন হাজার টাকা দিয়েছেন।

এরপর পার্সেলটি চালক আসনের পাশে রেখে দেওয়া হয়।

এদিকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) মাদকবিরোধী অভিযান অব্যাহত রেখেছে। রাজধানীর ওয়ারীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের হেফাজত থেকে এক লাখ ১১৪ পিস ইয়াবা, ৭৫৮ গ্রাম ১৯৫০ পুরিয়া হেরোইন ও তিন কেজি ৩০ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে।