শেষ ম্যাচে ধরাশায়ী টাইগ্রেসরা

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ঘরের মাঠে এক ম্যাচ বাকি থাকতেই দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হাতছাড়া করেন রুমানা আহমেদরা। পঞ্চম ও শেষ ওয়ানডেতে প্রোটিয়াদের কাছে রীতিমতো ধরাশায়ীই হলো টাইগ্রেসরা। মাত্র ৬৮ রানে অলআউট হওয়ার লজ্জায় পড়তে হয়।

 

আট উইকেট হাতে রেখে ১০ ওভার খেলেই সহজ লক্ষ্যটা টপকে যায় সফরকারীরা। সিরিজ শেষ হয় ৪-১ ব্যবধানে। টানা দুই ম্যাচ হারের ঘুরে দাঁড়ালেও ধারাবাহিকতা ধরে রাখতে পুরোপুরি ব্যর্থ বাংলাদেশ নারী দল।

 

মামুলি টার্গেটে লিজেলে লি ৩৭ রানের (১৯ বল) ঝড়ো ইনিংস খেলেন। আরেক ওপেনার আন্দ্রে স্টেইন ৯ রান করে আউট হন। মিগনন ডু প্রিজ ৯ ও ক্লোয়ে ট্রায়ন ১৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। উইকেট দু’টি নেন রুমানা আহমেদ ও সালমা খাতুন।

 

এর আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রুমানা। প্রোটিয়াদের বোলিং তোপে ৩৬.৩ ওভারে মাত্র ৬৮ রানে সবকটি উইকেটের পতন ঘটে। সর্বোচ্চ ১৩ রান আসে ওপেনার শারমিন সুলতানার ব্যাট থেকে। নিগার সুলতানা করেন ১০। আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

 

১০ ওভারে ১০ রান খরচায় একাই চারটি উইকেট দখল করেন ম্যাচ সেরা ওডাইন কারস্টেন। মার্সিয়া লেতসোলো ৩টি, ইয়োলানি ফাউরি দু’টি ও বাকি উইকেটটি নেন ড্যান ফন নাইকার্ক।

সূত্র: বাংলা নিউজ