শেফিল্ডকে হারিয়ে প্রিমিয়ার লিগে এক বছর ‘অপরাজিত’ লিভারপুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জয় দিয়ে নতুন বছর শুরু করল লিভারপুল। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের(ইপিএল) ম্যাচে শেফিল্ড ইউনাইটকে ২-০ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। আর এই জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এক বছর অপরাজিত থাকার কীর্তি গড়ল অল রেডসরা।

এদিন ম্যাচের শুরুতেই মোহামেদ সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। চতুর্থ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে প্লেসিং শটে প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি। আর এই গোলের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগে ২৫টি ভিন্ন ভিন্ন দলের সঙ্গে খেলে ২২টি দলের বিপক্ষে গোলের দেখা পান সালাহ।

এরপর ১০ মিনিটে আরো একটি গোলের সুযোগ পান সালাহ। কিন্তু তার নেওয়া শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেফিল্ডের গোলরক্ষক ডিন হেন্ডারসন। ৩০ মিনিটে আরও একটি গোলের সুযোগ হাত ছাড়া করেন সালাহ। এবারও শেফিল্ডের গোলরক্ষক কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন। এর ফলে প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি অল রেডসরা।

বিরতির পর আবারো দলকে রক্ষা করেন শেফিল্ডের গোলরক্ষক। ৬৪ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে সালাহর কাছ থেকে বল পেয়ে যান সাদিও মানে। সামনে এগিয়ে আসা গোলরক্ষককে কাছে পেয়ে শট করেন মানে। তবে সেই শট ফিরিয়ে দেন শেফিল্ডের গোলরক্ষক। তবে বলের গতি কমে যাওয়ায় দ্বিতীয়বার শট নিয়ে প্রতিপক্ষের জালে বল জড়ান মানে।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে না পারলেও ২-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

আর এই জয়ে ২১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরও মজবুত করল লিভারপুল। সমান ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস্টার সিটি।