শুধু নিজের জন্য নয়, সমাজের জন্য কাজ করতে হবে-এমপি এনামুল

বাগমারা প্রতিনিধি:
রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, শুধু নিজের জন্য নয়, সমাজের জন্য কাজ করতে হবে। একজন মানুষ তখনই প্রকৃত মানুষ যখন তার দ্বারা সমাজের, দেশের তথা জাতির মঙ্গল ঘটে। সোমবার উপজেলার মচমইল কলেজে শিক্ষার গুণগত মান বৃদ্ধি-বাস্তবতা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জীবনে সফল হতে গেলে পরিশ্রম করতে হবে পরিশ্রম ছাড়া সফলতা সম্ভব নয়। সেই সাথে শিক্ষার্থীদের সামাজিক, সাংস্কৃতিক মূল্যবোধে উজ্জিবিত করতে হবে। তিনি আরো বলেন শিক্ষকরাই প্রকৃত বিচারক তাই শিক্ষার্থীদেরকে সঠিক ভাবে শিক্ষা প্রদান করতে হবে যাতে তারা দেশ ও দশের মোঙ্গলে কাজ করতে পারে। ভালো শিক্ষা ব্যবস্থার জন্য দরকার বিল্ডিং, ভালো পরিবেশ, বিদ্যুৎ, যাতায়াত ব্যবস্থা অর্থাৎ শিক্ষা ব্যবস্থার জন্য যাযা প্রয়োজন তার সব কিছুর ব্যবস্থা করেছে বর্তমান সরকার। দেশের সকল কাজের সাথে সমান গতিতে এগিয়ে চলেছে শিক্ষা ব্যবস্থা। গ্রামীণ জনগোষ্ঠীর জন্য আ’লীগ সরকার তৈরি করেছেন কমিউনিটি ক্লিনিক।

 

মচমইল ডিগ্রী কলেজ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে মচমইল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান হাবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার।

 

স্বাগত বক্তব্য রাখেন মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা।

 

উপস্থিত  ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভবানীগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাতেম আলী, সৈয়দপুুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আহসানুল করিম মামুন, মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ, নরদাশ ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল।

 

মচমইল ডিগ্রী কলেজের অধ্যাপক মালেক মেহমুদের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আঃ রাজ্জাক, জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজা, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আঃ মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, মহিলা লীগের সভানেত্রী মরিয়ম বেগম, যুবমহিলা লীগের সভাপতি শাহীনুর খাতুন, বাসুপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার লুৎফর রহমান,শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আঃ হাকিম প্রাং, সাধারণ সস্পাদক এস.এম.মাহাবুবুর রহমান, রাজশাহী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জ্বল হোসেন, যোগাযোগ বিষয়ক সম্পাদক আবু সাইদ, ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি নাদিরুজ্জামান মিলন, শাকিল উদ্দীন প্রমুখ।