শীতে ছেলেদের ভলিবল ও মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্টের আয়োজন করবে রাসিক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সেবা কার্যক্রম পর্যালোচনার লক্ষ্যে রাসিকের সকল স্থায়ী কমিটির সভাপতি ও বিভাগীয় প্রধানদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে তাঁর দপ্তর কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে মেয়র বলেন, বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে জনগণের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান পরিষদের মেয়াদ আর এক বছরেরও কম। নগরবাসীর প্রত্যাশা পূরণে পরিষদের মেয়াদকালে সকল পরিকল্পনা বাস্তবায়নে সকলকে আন্তরিক হবার আহবান জানান তিনি।

তিনি বলেন আগামী শীত মৌসুমে মহানগরীতে ছেলেদের ভলিবল ও মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্ট আয়োজন করা হবে। আগামী জানুয়ারীতে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের মেয়র স্বর্ণ পদক প্রদান করা হবে। নগরীর উন্নয়নে ওয়ার্ড ভিত্তিক টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে এবং আগামী নভেম্বরের মধ্যে অবশিষ্ট ওয়ার্ডের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করা হবে। জিআইজেডের মাধ্যমে মহানগরীর ১১টি বস্তি এলাকার মানুষের জীবন মান উন্নয়নে গৃহ নির্মাণ কার্যক্রম বাস্তবায়ন ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ এবং ব্র্যাকের গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় গৃহনির্মাণ প্রকল্প বাস্তবায়ন কাজ এগিয়ে চলেছে।

মেয়র বলেন, হোল্ডিং ট্যাক্স নিয়ে সৃষ্ট জটিলতা দূরীকরণের লক্ষ্যে ইতোমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্য সেবার উন্নয়নে সিটি হাসপাতালে আরও আধুনিক যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে। জনগণের সেবার মান উন্নয়ন এবং সকল উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-২ ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টিটো, শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র-৩ এবং ৯নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ নুরুন্নাহার বেগম, জন্ম- মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ মুসলিমা বেগম বেলী, সমাজ কল্যাণ ও কমিউনিটি সেন্টার স্থায়ী কমিটির সভাপতি ও ৫নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ শামসুন নাহার, মহিলা ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও সংরক্ষিত ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ শাহনাজ বেগম শিখা, ইতিহাস পুরাকীত্তি সংরক্ষণ ও পর্যটন উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১০নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ সুলতানা রাজিয়া, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনসুর রহমান, দূর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহাবুব সাঈদ টুকু, বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমীন, পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটি ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, শিক্ষা উন্নয়ন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্বাস আলী সরদার, পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবু বাক্কার কিনু, যোগাযোগ স্থায়ী কমিটির সভাপতি ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইকবাল হোসেন দিলদার, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম মিলু, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ টুটুল, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুস সোবহান লিটন, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বেলাল আহমেদ, রাজশাহী সিটি কর্পোরেশনের সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মুনজুর হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি ও ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনির হোসেন, গোরস্থান, ঈদগাহ, শ্বশাণ ঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৬নং ওয়ার্ড কাউন্সিলর নুর মোহাম্মদ মোল্লা, রাসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা মুঃ গোলাম মুর্শেদ, নির্বাহী প্রকৌশলী মোঃ নূর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী (পরিবহন) রেয়াজাত হোসেন রিটু, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, মাননীয় মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদ, সহকারী সচিব মোঃ তৈমুর হোসেন ও প্রধান সহকারী মোঃ শমসের আলী উপস্থিত ছিলেন।

স/অ