শিমুল হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার

সিল্কসিটিনিউজ ডেস্ক: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যায় ব্যবহৃত অবৈধ পাইপগান উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার সকাল ৭টায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর বাড়ির পাশের একটি পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করে পুলিশ।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, আদালতের নির্দেশে দুদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মেয়র মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুকে।

জিজ্ঞাসাবাদে শিমুল হত্যায় ব্যবহৃত অস্ত্রের কথা স্বীকার করে মিন্টু। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মেয়রের বাড়ির পাশের পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি শিমুল হত্যা মামলায় পৌর মেয়র মিরু ও তার ভাই মিন্টুকে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে বিচারক নজরুল ইসলাম তাদের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সোমবার তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অস্ত্রের কথা স্বীকার করে মিন্টু।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন। পরে শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এই ঘটনায় ৪৩ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলায় পৌরমেয়র  হালিমুল হক মিরু, তার ভাই মিন্টু, প্রাক্তন কাউন্সিলর পিজুস, আওয়ামী লীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করা হয়। নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন নাহার (৩৮) বাদী হয়ে ৩ ফেব্রুয়ারি রাতে মামলাটি দায়ের করেন।

মামলায় মেয়র হালিমুল হক, তার ভাই পাবনা জেলা জাসদের প্রাক্তন সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টুসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সূত্র: রাইজিংবিডি