শিবগঞ্জ থেকে ধান কাটতে নওগাঁয় গেলেন ১০০ শ্রমিক

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

করোনাভাইরাসের কারণে ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ থেকে পুলিশের উদ্যোগে নওগাঁ জেলায় ধান কাটার জন্য শ্রমিক পাঠানো হয়েছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশের পর বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে মঙ্গলবার সকালে উপজেলা স্টেডিয়াম থেকে প্রায় ১০০ জন শ্রমিককে নওগাঁ জেলায় পাঠানোর উদ্যোগ নেয় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ।

এ সময় শ্রমিকদের উদ্দ্যেশে বিফ্রিং দেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান। পরে তিনি শ্রমিকদের গামছা, সাবান ও মাস্ক বিতরণ করেন।

তিনি জানান, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রত্যয়নপত্র নিয়ে তাদের পাঠানো হয়েছে। এ যাবৎ ২০০ শ্রমিক পাঠানো হয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে জেলা থেকে ৫ হাজার শ্রমিক পাঠানোর প্রক্রিয়া চলছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, পৌর মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ, ওসি (তদন্ত) আতিকুল ইসলাম, ওসি (অপারেশন) ইকবাল পাশাসহ অন্যরা।

শ্রমিকরা জানান, প্রতিবছরই তারা বিভিন্ন জেলায় ধান কেটে আসছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার ধান কাটা মৌসুমে ধান কাটতে যেতে পারছিলাম না। কিন্তু পুলিশের এ উদ্যোগে আজ ধান কাটতে যেতে পেরে তারা খুব খুশি।

স/অ