শিবগঞ্জে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চারটি ইউনিয়নের ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকালে উপজেলার মনাকষা, ছত্রাজিতপুর, চককীর্তি ও মোবারকপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচী উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, মনাকষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররমসহ স্থানীয় নেতৃবৃন্দ। তবে ছত্রাজিতপুর ইউনিয়নের উদ্বোধনী অনুষ্ঠান ছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বাকী তিনটি ইউনিয়নে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ৩ হাজার ৭৮২ জন শ্রমিক ৪০ দিনের কর্মসূচীতে অংশ নেয়। ৪০ দিনের শেষে প্রতিজন শ্রমিক ৮ হাজার টাকা করে মোট ৩ কোটি ২ লাখ ২০ হাজার টাকা পাবেন বলে প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা গেছে।

অন্যদিকে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন করলেও কাজের কাজ কিছুই হয়না বলে বিগত বছরগুলোতে বিভিন্ন ইউনিয়ন থেকে অভিযোগ পাওয়া গেছে। কিন্তু চলতি বছর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কড়া নজরদারিতে কর্মসূচীর কাজে ফাঁকি দিতে পারবে না বলে জানান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।