চাঁপাইনবাবগঞ্জ

শিবগঞ্জে হত্যা মামলার বিচার, হুমকি-হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে হত্যা মামলার উপযুক্ত বিচার এবং আসামীগণ কর্তৃক মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন প্রকার হুমকি, ভয়ভীতি প্রদর্শন ও পাল্টা মিথ্যা মামলার হয়রানি থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার ও স্বজনরা । শনিবার (০৫মার্চ) বিকেলে শিবগঞ্জ প্রেসক্লাবে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয় ।

এসময় প্রতিপক্ষের বোমার আঘাতে নিহত জিয়ারুল ইসলামের ছোট ভাই মো: ওবাইদুর রহমান এক প্রেস রিলিজের মাধ্যমে বলেন, গত ৩১ জুলাই ২০২১ তারিখে আমার বড় ভাই জিয়ারুল ইসলামকে পূর্ব শত্রুতার জেরে বোমা মেরে হত্যা করে একদল সন্ত্রাসী । এরপর নিহত জিয়ারুল ইসলামের স্ত্রী বাদি হয়ে হত্যার সাথে জড়িত ২৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করলে কিছু আসামী গ্রেফতার হয় । যার শিবগঞ্জ থানার মামলা নাম্বার- ৮/৩৭৯ । আসামীরা জামিনে আসার পর থেকে মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদান ও চাপ প্রয়োগ করতে থাকে । আমরা তাতে রাজি না হলে আসামীরা নিজেরা গোপনে তাদের ঘরবাড়ির মালামাল অন্যত্র সরিয়ে নিয়ে আমাদের উপর সম্পূর্ণ অন্যায়ভাবে লুটপাটের মামলা দায়ের করে, যার নাম্বার সিআর-২৭৬/২০২১ (শিব:) ও জিআর- ৪২৮/২০২১ (শিব:) ।

তিনি আরও বলেন, এমনকি সম্প্রতি সম্পূর্ণ হয়রানির উদ্দেশ্যে শিবগঞ্জ থানায় একটি মিথ্যা জিডি করে যার নাম্বার ৭৮৭ । কিন্তু তাতেও ক্ষান্ত না হয়ে মাঝে মধ্যেই তারা আমাদের স্বজনদের দেখলেই দেশীয় অস্ত্র ও লাঠি সোটা নিয়ে তেড়ে আসে । আমরা এই বিষয়ে শিবগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করি যার নাম্বার- ৯৪৮, তারিখ- ২১/১১/২০২১ । আসামীরা এলাকার বিভিন্ন জায়গায় বলে বেড়াচ্ছে যে, উপরে আমাদের লোক আছে, যতই টাকা লাগবে, হত্যা মামলাকে আমরা খেয়ে ফেলব, প্রয়োজনে আরেকটা হত্যা করব । বর্তমানে আমাদের পরিবার ও স্বজনরা অনেক আশংকা ও নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে জীবন যাপন করছি । এসময় বিচার বিভাগের নিকট হত্যা মামলার উপযুক্ত বিচার এবং আসামীগণ কর্তৃক বিভিন্ন হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি থেকে মুক্তির জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ ও সুদৃষ্টি কামনা করেন তারা ।

সংবাদ সম্মেলনে জিয়ারুল হত্যা মামলার বাদী নিহতের স্ত্রী মোসা. জোসনা বেগম, নিহতের ছোট ভাই মো. ওবাইদুর রহমান, ভাতিজি মোসা. জলি আকতার, মামাতো ভাই বীর মুক্তিযোদ্ধা জবেদ আলী, পার্শ্ববর্তী ওয়ার্ড সদস্য মো. রফিকুল ইসলাম ও স্থানীয় ব্যক্তি আব্দুল খালেকসহ অনেকেই উপস্থিত ছিলেন ।

সংবাদ সম্মেলনে হত্যা মামলার ০১ নাম্বার আসামী নওসাদ আলী অর্থ আত্মসাৎসহ বিভিন্ন মামলার আসামি এবং তার এক ছেলে জাল টাকার মামলায় ভারতের কারাগারে আটক। অপর ছেলে এলাকার অনেকের অর্থ আত্মসাৎ করে ভারতে পলাতক আছে বলেও উল্লেখ করেন ।

এছাড়া অন্যান্য আসামী কোরাঈশ, কালাম, দুরুল ও টিয়ারুল মাদক ব্যবসার সাথে জড়িত বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তারা ।

জি/আর