শিবগঞ্জে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

‘‘মুজিববর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ’’ এই শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পয়:নিষ্কাশন ও বিদ্যুৎ সরবরাহসহ নবনির্মিত ৩ তলা ভবন উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহী বিভাগের তত্ত্বাবধানে ১ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে এ নবনির্মিত ভবন উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই চিকিৎসা সেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্যসেবা সম্প্রসারণের যুগান্তকারী উদ্যোগ নিয়েছিলেন।

জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাস্থ্যসেবা উন্নয়ন ও মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান মেবিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি ও ইউপি চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরীসহ অন্যরা। সরকারি কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।