শিবগঞ্জে সোনালী ব্যাংক থেকে বৃত্তির ১ লাখ ৪ হাজার টাকা লোপাট

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ শাখা সোনালী ব্যাংক থেকে লাভাঙা দাখিল মাদ্রাসার অষ্টম ও ৫ম শ্রেণির ৪২ জন শিক্ষার্থীর বৃত্তির টাকা বাবদ ১ লাখ ৪ হাজার ৮০ টাকা লোপাট হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার টাকা তুলতে গেলে বিষয়টি নিশ্চিত হন মাদ্রাসার সুপার আবু বাক্কার সিদ্দিক।

জানা যায়, প্রায় দুই সপ্তাহ আগে মাদ্রাসার সুপার আবু বাক্কার সিদ্দিক বিল তৈরী করে উপজেলা শিক্ষা অফিসের স্বাক্ষর করে শিবগঞ্জ ট্রেজারি শাখায় জমা দেন। পরবর্তীতে খোঁজ নিতে গেলে সেই বিলের কাগজের কোন খোঁজ না পাওয়ায় হিসাব সহকারীকে বিষয়টি অবহিত করা হয়।

পরে হিসাব সহকারী বলেন, আপনার বিল জমা হয়ে গেছে। ব্যাংকে খোঁজ নেন। তার কথা মতে ব্যাংকে যোগাযোগ করা হলে ব্যাংক কর্মকর্তারা বলেন, কে বা কারা টাকা তুলে নিয়ে গেছে। তবে কে বা কারা টাকা তুলেছে তা বলতে পারেনি ব্যাংক কর্মকর্তারা।

লাভাঙ্গা দাখিল মাদ্রাসার সুপার আবু বাক্কার সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের বৃত্তির টাকা ব্যাংকে উত্তোলন করতে হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের সীল ও স্বাক্ষর লাগে। কিন্তু আমার প্রতিষ্ঠানের কোন সীল ও স্বাক্ষর ছাড়াই ব্যাংক থেকে শিক্ষার্থীদের বৃত্তির ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উত্তোলন করে নিয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে সোনালী ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম জানান, ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উত্তোলনের বিষয়টি তিনি জানেননা। কিন্তু বিলে এই ব্যাংক কর্মকর্তার স্বাক্ষর রয়েছে।

ম্যানেজার জমিউল ইসলামকে প্রশ্ন করলে তার উপস্থিতিতে অন্য কর্মকর্তারা প্রতি উত্তর করেন। শেষে ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম টাকা লোপাটের বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন বলে জানান।

 

স/আ