শিবগঞ্জে সেই উপজেলা শিক্ষা অফিসারের বদলীর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সেই শিক্ষা অফিসার আবু ইউসুফ আলী ভূঁইঞার দ্রুত বদলীর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

মনাকষা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিমা খাতুনের নেতৃত্বে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে মিলিত হয়।

 

এতে বক্তব্য রাখেন মনাকষা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিমা খাতুন, ধোবড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা বেগম, মোবারকপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সোহিদা আখতার, প্রধান শিক্ষিকা মেরিনা খাতুন, জাহানআরা খাতুন প্রমূখ।

 

বক্তারা উপজেলা শিক্ষা অফিসার ইউসুফ আলী যোগদানের পর বিভিন্ন ধরণের অনিয়ম-দূর্ণীতি ও নারী কেলেঙ্কারীর অভিযোগ তুলে ধরেন। বক্তারা বলেন, উপজেলার সিংগভাগ শিক্ষক মহিলা হওয়ায় তাদের অভিভাবকদের সম্মান ক্ষুন্ন হওয়ায় তারা উদ্বিগ্ন। ফলে শিক্ষা অফিসারের দ্রুত বদলীর দাবি জানান। পরে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডলের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

 

উল্লেখ্য, বুধবার রাতে শিক্ষা অফিসারের শিবগঞ্জের ভাড়া বাসায় রহিমা খাতুন নামে এক নারীসহ আপত্তিকর অবস্থায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।

স/অ