শিবগঞ্জে সহকারী শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

ভ্রাম্যমান প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রাণীবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের সাথে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।
জানা গেছে, রাণীবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন ওই স্কুলের দুই ছাত্রীকে প্রাইভেট পড়ার সময় তাদের শ্লীলতাহানীর অভিযোগ করেছে ভূক্তভোগী দুই ছাত্রী। এনিয়ে প্রধান শিক্ষকের বরাবর লিখিত অভিযোগপত্র দিলেও বিগত এক বছরেও কোন সুরাহা মেলেনি। ফলে গত মঙ্গলবার অভিযোগপত্রগুলো বিভিন্ন প্রশাসনিক দপ্তরের পাঠানো হয়েছে।
অভিযোগে জানা যায়, গত বছরের ৭ এপ্রিল ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাড়িতে প্রাইভেট পড়াতে যায় সহকারী শিক্ষক হেলাল উদ্দিন। এসময় তাকে একা পেয়ে শ্লীলতাহানি ঘটায়। ঘটনার পর ওই ছাত্রী তার মা-বাবাকে ঘটনার বিষয়ে জানালে ৮ এপ্রিল প্রধান শিক্ষকের মাধ্যমে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবর অভিযোগপত্র দাখিল করেন।

 

একই ধরণের অভিযোগ ওই স্কুলের নবম শ্রেণির এক ছাত্রী ১৩ এপ্রিল প্রধান শিক্ষক বরাবর শ্লীলতাহানির অভিযোগপত্র দাখিল করেন। কিন্তু সেই সময়ের প্রধান শিক্ষক শহিদুল আলম সড়ক দূর্ঘটনায় মারা যাওয়ার পর দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক অভিযোগপত্র গুলো গোপন রাখে। কিন্তু ওই বছরের ১৪ আগস্ট হেলাল উদ্দিন স্কুল কর্তৃপক্ষের কাছে তার দোষ স্বীকার করে একটি অঙ্গীকারনামা প্রদান করেন।
এদিকে অভিযুক্ত সহকারী শিক্ষক হেলাল উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সিল্কসিটি নিউজকে জানান, প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য আবেদন করায় পুরাতন ঘটনাকে নতুন করে প্রকাশ করেছেন প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য অন্যান্য আবেদনকারীরা।
তিনি জানান, এ প্রধান শিক্ষক পদে আবেদনপত্র প্রত্যাহার করে নিলে উপরোক্ত অভিযোগ ধামাচাপা পড়ে যাবে। অন্যদিকে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফজলে হোদা বিদ্যুতের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগপত্রগুলো স্কুলে গোপন রাখা হয়েছিল, সেগুলো উদ্ধার করা হয়েছে। অভিযোগগুলোর বিষয়ে স্কুল কমিটির আলোচনা সভায় সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন।
স/শ