শিবগঞ্জে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে মামলা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তুহিন আলী নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার রাতে রবিউল ইসলাম বাদি হয়ে ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এর আগে বুধবার বিকেলে উপজেলার বাটাগ্রামের একটি পুকুরে মাছ শিকার করছিল তুহিন। এ সময় পুকুরের অংশিদার একই গ্রামের আফসার আলীর ছেলে শামিউলসহ তার অন্য তিন ভাই তুহিনকে পিটিয়ে আহত করেন। শামিউলের পরিবারের চাপে তুহিনকে হাসপাতালে না নিয়ে স্থানীয় গ্রাম্য চিকিৎসকের কাছে চিকিৎসা করানো হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৩ টার দিকে তার মৃত্যু হয়।

নিহত তুহিন আলী শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের বাটাগ্রামের মৃত গেদু মন্ডলের ছেলে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাটি জানাজানি হলে বৃহস্পতিবার ভোরে নুরুল ইসলাম নামে এক মাদ্রাসা শিক্ষকের বাড়িতে আপোষ মীমাংসার আহ্বান করেন এক প্রভাবশালী মহল। শালিসে শামিউলের পরিবারকে পৌনে ৩ লাখ টাকা জরিমানা করেন। জরিমানার ২৫ হাজার টাকা মাফ করে নগদ ৫০ হাজার ও বাকি ২ লাখ টাকা দুমাস পরে দেয়ার আশ্বাস দেয়। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পরে শিবগঞ্জ থানা পুলিশকে খবর দিলে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পুলিশ ঘটনাস্থল হতে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর আধুনিক হাসপাতালের মর্গে প্রেরণ করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাদ্রাসা শিক্ষক নুরুল ইসলাম ও আবদুল লতিফ নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

স/শা