শিবগঞ্জে বয়স গোপনে গ্রাম পুলিশে চাকরি করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নে ৮নং ওয়ার্ডের আনারুল হক প্রকৃত বয়স গোপন করে গ্রাম পুলিশের বহাল তবিয়তে চাকরি করে যাচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর। এ নিয়ে গত বছরের ১৮ ডিসেম্বর এলাকাবাসি স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের কাছে দাখিল করেছেন।

অভিযোগে জানা গেছে- গ্রাম পুলিশ আনারুল হকের প্রকৃত জন্ম তারিখ ০১-০১-১৯৫৮। সে অনুযায়ী চাকুরির বয়স ৫৯ বছর। চাকুরির শেষ কার্যদিবস ছিল ১৪-০৬-২০১৭। অন্যদিকে জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা অনুযায়ী তার জন্ম তারিখ ০১-০১-১৯৫৮। সে মোতাবেক চাকুরির শেষ কার্যদিবস ৩১-১২-২০১৬। অভিযোগে আরও উল্লেখ রয়েছে- ধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরীর সহায়তায় প্রায় আড়াই বছর যাবত প্রকৃত বয়স গোপন রেখে অবৈধভাবে চাকুরির করে যাচ্ছেন। একই সঙ্গে সরকারি বেতন ভাতাসহ অন্যান্য সুবিধা ভোগ করে যাচ্ছেন।

অভিযোগে- চেয়ারম্যানের দাপটে ও সহায়তায় গ্রাম পুলিশ আনারুল এলাকার অসহায় দু:স্থ নারী-পুরুষের কাছ থেকে বয়স্ক, বিধাবা, প্রতিবন্ধী ভাতা ও টিনসেড ঘর দেয়ার নাম করে হাজার হাজার টাকা আত্মসাত করছে। এমন কি তার অত্যাচারে এলাকাবাসী জর্জরিত ও অতিষ্ঠ। এছাড়াও বাল্যবিয়ে দেয়ার কথা বলে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। প্রতিকার চেয়ে লিখিতভাবে অভিযোগ ইউএনও বরাবর দায়ের করেছে এলাকাবাসি।

এ বিষয়ে ধাইনগর ইউপি চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরী সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আনারুলের বয়সে কোন গড়মিল নেই।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার জানান, বিষয়টি সার্বিক তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/অ