শিবগঞ্জে বজ্রপাতে নিহত ২: আহত ১৩

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে ২ ব্যক্তি নিহত ও ১৩ জন আহত হয়েছে। একই সাথে ৪টি ছাগল, ১টি গরু মারা গেছে।
পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ঘন্টাব্যাপী বজ্রপাতের ঘটনায় ধানের জমিতে কাজ করার সময় উপজেলার পাঁকা ইউনিয়নের চর কদমতলা গ্রামের মুখলেশুর রহমানের ছেলে এবছরেই এসএসসি পাস করা মেধাবী শিক্ষার্থী শাহীন আলি (১৭) ঘটনাস্থলেই নিহত হয়। একই সময় নারায়নপুর ৩২ রশিয়া গ্রামের গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম কাটু (৪০) নিজ বাড়ির আঙিনায় বসে ছিল। এসময় বজ্রপাতে সঙ্গে সঙ্গে রফিকুল ইসলাম কাটু নিহত হয়। তার ৪টি ছাগল মারা যায় এবং বাড়ির সৌর বিদ্যুৎসহ অন্যান্য আসবাবপত্র নষ্ট হয়ে যায়।
এ বজ্রপাতের ঘটনায় নারায়নপুর পাঠানপাড়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে ইশারুলের সোয়া লাখ টাকা মূল্যের একটি গরু মারা যায়। এছাড়াও ১৩ জন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে বলে খবর পাওয়া গেছে।
আহতরা হলো, বিশরশিয়া গ্রামের মৃত ইসমাইলের ছেলে তালিম (৫২), তালিমের ছেলে মিজানুর রহমান (২৬) শামীম (২০) ও হাসান(১৫), একই গ্রামের আফতাব উদ্দিনের ছেলে বাইদুল ও বাইদুলের ছেলে সৈবুর রহমান ও নিহত শাহিনের ভগ্নিপতি (নাম জানা যায়নি) দশরশিয়া গ্রামের আবু তালেব (৫০) ও তার পরিবারের ৪ সদস্য আহত হয়।
তিনি আরও জানান, বজ্রপাতের শতাধিক সৌরবিদ্যুৎ পুড়ে নষ্ট হয়ে গেছে এবং কয়েকটি কাড়ির (খড়ের ) পালা পুড়ে গেছে।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ পর্যন্ত কেউ মারা গেছে কিনা বা কোন ক্ষয়ক্ষতি হয়েছে নাকি তা জানাতে পারেনি। তবে কেউ মারা গেলে বা কোন ক্ষতি হয়ে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
স/শ