শিবগঞ্জে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজধারণ। সকাল ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসন, বিভিন সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো।

সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধাঞ্জলী দেয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা: গোলাম রাব্বানী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কল্যাণ চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার বজলার রশিদ সোনুসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও শিক্ষার্থীরা।

অপরদিকে একই সময় পৌর আওয়ামী লীগের উদ্যোগে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল থেকে একটি শোক র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়র মাহ্তাব উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম, সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, উপজেলা ছাত্রলীগ সভাপতি বেনজির আহম্মেদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়া। অপরদিকে পৌর ছাত্রলীগের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ব্যাজধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আতাউর রহমান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম জুম্মা, ছাত্রলীগ কর্মী খাদেমুল ইসলাম রনি প্রমূখ।