শিবগঞ্জে পুলিশী বাধায় বিএনপির সাইকেল র‌্যালি পন্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে বিএনপির সাইকেল র‌্যালি। এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিএনপি নেতারা। তবে পুলিশের দাবী সাইকেল র‌্যালির জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নেয়ায় তারা এই কর্মসূচি পালন করতে দেননি।

জানা যায়, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় জেলার শিবগঞ্জ উপজেলার রসুলপুর মোড় থেকে কানসাট পর্যন্ত এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালির আয়োজন করেছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত। আর তাই র‌্যালিতে অংশ নিতে সকাল থেকেই রসুলপুর মোড় ও মহদীপুর এলাকায় সাইকেল নিয়ে জমায়েত হতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। কিন্তু সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে মহদীপুরে নিজ বাড়িতে তাৎক্ষনিক এক সাংবাদিক সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পূর্ব নির্ধারিত এই কর্মসূচির কথা আগে থেকেই পুলিশকে জানানো হয়েছিল। আর আমরা শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালনের নিশ্চয়তাও দিয়েছিলাম। কিন্তু কোন কারণ ছাড়াই সাইকেল র‌্যালির মতো একটি শান্তিপূর্ণ কর্মসূচিতেও বাধা দিয়ে আওয়ামী সরকার প্রমাণ করেছেন দেশে কোন গণতন্ত্র নেই।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহতাব উদ্দিন জানান, অনুমতি না নেয়া ও নাশকতার আশংকায় বিএনপিকে র‌্যালি করতে দেয়া হয়নি।

স/বি