ইবির জিয়া হল থেকে ল্যাপটপ চোর আটক

ইবি প্রতিনিধি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হল থেকে মাদকাসক্ত এক ল্যাপটপ চোরকে হাতেনাতে আটক করা হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ২০৯ নং কক্ষ থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরির সময় আটক করে হলের আবাসিক শিক্ষার্থীরা।

আটকের পর শিক্ষার্থীরা তাকে প্রক্টর ও হল প্রভোস্টের কাছে হস্তান্তর করে। পরে ইবি থানায় সোপর্দ করলে থানা পুলিশ সজলকে সাথে নিয়ে বেশকিছু স্থানে অভিযান চালায়। এসময় সজলের বেশকিছু সহযোগীকে মাদকসহ আটক করে ইবি থানা পুলিশ।

আটককৃত ওই চোরের নাম সজল হোসেন (২৫)। সে ক্যাম্পাসের পার্শবর্তী এলাকা আনন্দরগর গ্রামের মকবুল হোসেনর ছেলে। সজল শেখপাড়া দু:খী মাহমুদ (ডিএম) কলেজের দ্বাদশ শেণির বাণিজ্য শাখার ছাত্র।

প্রত্যক্ষদর্শী ও আবাসিক শিক্ষার্থীরা জানায়, ভোর সাড়ে ৫ টার দিকে ২০৯ নং কক্ষের এক শিক্ষার্থী ওয়াস রুমে যায়। কক্ষের দরজা খোলা পেয়ে সজল ওই কক্ষে প্রবেশ করে। এসময় কক্ষের অন্য শিক্ষার্থীরা ঘুমিয়ে ছিলো। এ সুযোগে সজল টেবিলের ওপর থেকে ল্যাপটপ ও মোবাইল হাতে তুলে নেয়। এক শিক্ষার্থী ল্যাপটপ ও মোবাইল নিতে দেখতে পেয়ে তাকে হাতেনাতে আটক করে।

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন শেখ জানান, ‘আমরা সজল নামে একজনকে আটক করেছি। তার দেয়া তথ্য অনুযায়ী ক্যাম্পাসের ভেতরে এবং পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। তার বিরুদ্ধে ক্যাম্পাসে মাদকদ্রব্য সরবরাহের অভিযোগ রয়েছে। সে নিজেও মাদকাসক্ত। সকল প্রসিডিউর শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

স/বি