শিবগঞ্জে পল্লী বিদ্যুতের ট্রাক ভর্তি মালামাল চুরির চেষ্টা, তিন কর্মচারীকে শোকজ

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ কার্যালয় থেকে ট্রাক ভর্তি করে মালামাল চুরির চেষ্টার ঘটনায় তিন কর্মচারীকে শোকজ করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ঘটনার মূল হোতা ওই কার্যালয়ের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তা বলে অভিযোগ উঠেছে। তাঁদের নির্দেশেই মালামালগুলো ট্রাকে করে গোপনে স্টোর থেকে সরিয়ে বিক্রি করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু ধরা পড়ার পরে বিষয়টি ধামা-চাপা দিতে সহকারী স্টোর কিপারসহ তিন কর্মচারীকে শোকজ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস সূত্র মতে, গত ৪ সেপ্টেম্বর শিবগঞ্জ জোনাল অফিসের স্টোর থেকে লোহার পুরনো এ্যাঙ্গেল, পাতি, টিনসহ বিভিন্ন মালামাল ট্রাকে করে বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। এসময় খবর পেয়ে ওই কার্যালয়ের এজিএম ফজলুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুতের এজিএম (প্রশাসন) এসএম সাহিদুজ্জামানের নেতৃত্বে একটি দল গিয়ে মালামাল ভর্তি ট্রাকটি আটক করে।

এ ঘটনার পরে গত ৫ সেপ্টেম্বর জেনারেল ম্যানেজার আব্দুল কুদ্দুসের নির্দেশে তিন কর্মচারীকে শোকজ করা হয়। তাঁরা হলেন, শিবগঞ্জের স্টোর কিপার মঞ্জুর রহমান, সহকারী স্টোর কিপার মহাদেব কুমার দাম ও আবু সাইদ। এই তিন কর্মচারীকে সাত কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়। এরই মধ্যে তিন কর্মচারী লিখিতভাবে জবাবও দিয়েছেন সহকারী জেনারেল ম্যানেজার (প্রশাসন) এসএম সাহিদুজ্জামানের কাছে। লিখিত জবাবের পর বিষয়টি তদন্তে দুই সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

তবে একটি সূত্র নিশ্চিত করেছে, ওই ঘটনার মূল নায়ক হলেন শিবগঞ্জ পল্লী বিদ্যুৎ কার্যালয়ের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তা। তাঁদের নির্দেশে ওই মালামাল স্টোর থেকে চুরি করে গোপনে বিক্রি করার চেষ্টা করা হচ্ছিল। তবে অন্যান্য কর্মকর্তারা জানার পরে সেই চেষ্টা বিফলে যায়। এরপর দ্রুত বদলি হয়ে যান কয়েকজন কর্মকর্তা। তবে এখনো বহাল আছেন ঘটনার সঙ্গে জড়িত আরো কয়েকজন।

এ নিয়ে জানতে চাইলে শিবগঞ্জের ডেপুটি জেনারেল ম্যানেজার ও ভারপ্রাপ্ত জিএম মুকছেমুল হাকিম বলেন, ওই ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত করছে। তদন্তের পর জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’
তিনি বলেন, ‘ঘটনার সঙ্গে অনেকেই জড়িত আছে বলে মনে হচ্ছে। তদন্ত হচ্ছে। তদন্ত শেষে হলেই বিষয়টি পরিস্কার হবে।’

স/আর