শিবগঞ্জে ছাত্রলীগের চাঁদাবাজি-ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর গরুর বিট খাটালে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানাসহ ১৪-১৫ জন নেতাকর্মী বিরুদ্ধে ৬০ লাখ টাকা চাঁদাবাজি ও ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- গত ২৩ জুলাই উপজেলার মাসুদপুর বিওপির অধীনস্ত গরুর বিট খাটালের অফিসে প্রবেশ করে হামলা, চাঁদাবাজি ও ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ জড়িত রয়েছে কি-না তার খতিয়ে দেখে রহস্য উৎঘাটনের জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, জেলা ছাত্রলীগের সহসভাপতি জাহিদ হাসান পরশ, আনোয়ার হোসেন কলিন, যুগ্ন সাধারণ সম্পাদক ইউসুফ আলী ও আসাদুজ্জামান আসাদ। আগামী ২৭ জুলাইয়ের মধ্যে সঠিক তদন্ত করে জেলা ছাত্রলীগ কমিটির দপ্তর সেলে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাসুদপুর সীমান্তে গরুর বিট খাটালে উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানাসহ ১৪-১৫ জন নেতাকর্মী বিট খাটালের অফিসে প্রবেশ করে হামলা, চাঁদাবাজি ও ছিনতাইয়ের ঘটনায় বিট মালিক রুবেল হোসেন ওইদিন রাতে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

স/জি