শিবগঞ্জে ঐহিত্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে স্টেডিয়াম মাঠে এই ঘোড়া দৌড়া প্রতিযোগিতার আয়োজন করে মাংগো ফাউন্ডেশনে।

জেলার বিভিন্ন এলাকা থেকে ২৭টি ঘোড়া এই প্রতিযোগিতায় অংশ নেয়। পরে মাংগো ফাউন্ডেশনের আমচাষী, ব্যবসায়ী ও বাগানীদের জন্য অবদান রাখায় বিশেষ ব্যক্তিদের সংবর্ধনা ও সম্মাননার ক্রেস্ট তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব জিল্লার রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রবিউল ইসলাম, মাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব সাংবাদিক আহসান হাবিবসহ অন্যরা।

শেষে ঘোড়া দৌড় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে গোমস্তাপুর উপজেলার সাত বছরের মেয়ে সোনিয়া, দ্বিতীয় স্থান জলিল আলী ও তৃতীয় স্থান অধিকার করে বাবু।

এদিকে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে শিবগঞ্জ স্টেডিয়াম মাঠের গ্যালারীতে হাজার হাজার নারী-পুরুষ ভীড় জামায়।

স/অ