তানোরে অজ্ঞাত রোগে মৃত্যু ঘটনায় মাঠে মেডিকেল টিম, এখনো আতঙ্ক গ্রামে

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোরের বহরইল গ্রামে দুই দিনে অজ্ঞাত রোগে শিশুসহ ৪ জনের মৃত্যু ঘটনায় মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে বাধাইড় ইউনিয়নের বহরইল ভান্ডারইল গ্রামে মেডিকেল টিম ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তবে গ্রামের মানুষের মধ্যে এখনও আতঙ্ক বিরাজ করছে।

গতকাল পর্যন্ত গ্রামের নারী-পুরুষ মিলে প্রায় ১২ জন সামান্য জ্বর-সর্দিতেই ভীতি হয়ে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিয়েছেন। আর মেহেরজান বিবি (৬৫) নামের এক মহিলাকে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

চার জনের মৃত্যুর ঘটনাটি নিয়ে সকাল থেকেই দুপুর পর্যন্ত ওই গ্রামে ৬ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম কাজ শুরু করেছেন।

তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা (টিএইচএ) ডা: রোজিয়ারা বেগম নিহত চার পরিবারের বাড়িতে গিয়ে মৃত্যুর বিবরণ শুনেছেন। এবং গ্রামবাসীকে আতংঙ্কিত না হওয়ার পরামর্শ দেন।

এদিকে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হয়েছেন মেহের জান বিবি। তার ছেলে গোলাম মোস্তফা জানান ,গ্রামের ৪ জন মারা যাওয়ার পরে সবার মধ্যে ভয় কাজ করছে। আমার মাও ভয় করছে। সে কারণে তার মায়ের শরীরে জ্বর থাকায় মেডিকেলে ভর্তি করেছি।

বাধাইড় ইউপি’র মেম্বার আব্দুর লতিফ জানান, এক সঙ্গে গ্রামের চারজন মানুষ মারা যাওয়াই গ্রামেজুড়ে আতঙ্ক বিরাজ করছে। কেই বলছে জ্বীনের আছর। কেউ বলছে কোন অজ্ঞাত রোগ। তাই দুই দিন যাবৎ গ্রামের মানুষেরা সন্ধা না লাগতেই বাড়িতে ডুকে যাচ্ছে। কেউ বাইরে থাকছেনা। মেডিকেল টিমের ডাক্তাররা সরজমিনে গ্রামে এসে দেখে গেলেন।

তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা (টিএইচএ) ডা: রোজিয়ারা বেগম জানান, এক সঙ্গে চারজন তারা সবাই স্বাভিক মৃত্যু বরণ করেছেন। এখানে কোন অজ্ঞাত রোগে মারা যাওয়ার কোন কিছু খুঁজে পাওয়া যাইনি। চার পরিবারের সঙ্গে কথা বলা হয়েছে। গ্রামবাসীকে আতঙ্ক না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

স/অ