‘জঙ্গি আস্তানা’ থেমে থেমে গুলি, ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদক: 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামের ত্রিমহোনী এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহের একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। এলাকার সাধারণ লোকজনের নিরাপত্তার জন্য চলাফেরা নিয়ন্ত্রণ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম ১৪৪ ধারা জারি ধারা জরি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। প্রতিনিধি আরো জানায়, এই এলাকায় থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে।

আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, ঢাকা থেকে সোয়াতের একটি দল এরই মধ্যে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। তারা পৌঁছালেই অভিযান শুরু হবে।

এর আগে শিবগঞ্জের চককীটি ইউনিয়নের ত্রিমোহী চাতরা বাজারের শিবনগর এলাকায় ভোর সাড়ে ৫টা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। একটি আমবাগানের ভেতর বাড়িটির অবস্থান। ভোরবেলা বাড়িটি ঘেরাও করার পরপরই কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয়রা।

বাড়ির মালিকের নাম ঝিন্টু হাজি। তিনি সেখানে থাকেন না। আবু বক্কর নামের একজন প্রায় দুই মাস আগে বাড়িটি ভাড়া নেয়। স্ত্রীকে নিয়ে সে ওই বাড়িতে ওঠে।

এর আগে গতকাল মঙ্গলবার রাজশাহী মহানগরীতে হড়গ্রাম এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চালায় পুলিশ। তবে সেখানে কিছু পাওয়া যায়নি।

 

স/আ