শিক্ষার্থীদের সচতেনতায় রাজশাহী নিউ ডিগ্রি কলেজে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক:

আন্দোলনের নামে উস্কানীতে কান না দিয়ে শিক্ষার্থীদের ঘরে ফেরার আহবান জানিয়েছেন রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম জার্জিস কাদির। তিনি বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের যে আন্দোলন তা অত্যন্ত প্রশংসনীয়। সারা দেশের আন্দোলনরত শিক্ষার্থীরা যে দাবিসমূহ তুলে ধরেছে তা যৌক্তিক মনে করে সরকার সবকটি দাবিই মেনে নিয়েছেন। এই দাবি বাস্তবায়ন ইতোমধ্যে শুরু হয়ে গেছে। তবে বাকি দাবিগুলো বাস্তবায়ন করতে কিছু সময় লাগবে। তাই কোন উস্কানীতে কান না দিয়ে রাজপথ থেকে শিক্ষার্থীদের ফিরে এসে সরকারকে সুযোগ করে দিতে হবে।

আজ রোববার বেলা ১২ টায় রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজ মিলনায়তনে আয়োজিত শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ বলেন, যেকোন দুর্ঘটনা কোন একটি পরিবারের জন্য খুবই মর্মান্তিক। সড়ক দুর্ঘটনায় যে শিক্ষার্থীরা নিহত হয়েছে তাদের হারানোর ব্যথা শিক্ষার্থীরা বুঝতে পেরেছে। সারা দেশে এমন অসংখ্য দুর্ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে। আজ আমাদের শিক্ষার্থীরা সচেতন বলে এই ঘটনার প্রতিবাদ করেছে । তাদের এই আন্দোলন সকলকে চোখে আঙ্গুল দিয়ে দায়িত্বগুলো দেখিয়ে দিয়েছে । যার কারণে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে শিক্ষার্থীদের নায্য দাবি পূরণে কাজ শুরু করেছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীর এই আন্দোলনকে ভূল পথে প্রবাহিত করতে কুচক্রকারীরা উঠে পড়ে লেগেছে। শিক্ষার্থীদের উচিত কোন উস্কানিতে কান না দিয়ে, কোনভাবে বিভ্রান্তি না পড়ে, নিজেরা নিরাপদে থাকার জন্য রাজপথ থেকে ক্লাসে ফিরে আসা। তাই তোমাদের মাধ্যমে দেশের সকল শিক্ষার্থীদের রাজপথ থেকে ক্লাসে ফিরে এসে সরকারকে এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে কাজ করার সুযোগ দেয়ার আহবান জানাচ্ছি।

এ সময় কলেজের সকল শিক্ষকবৃন্দ এবং একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

স/শ