রাজশাহীতে যানবাহনের কাগজ যাচাইয়ে রাস্তায় শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

সাতদিন ব্যাপি ট্রাফিক সপ্তাহ উপলক্ষে রাজশাহীতে পুলিশের পাশাপাশি গার্লস গাইড, বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যদের যানবাহনের কাগজপত্র যাচাই করতে দেখা যায়। রোভার স্কাউটের শিক্ষার্থীরা যানবাহনের কাগজপত্র নিয়ে দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশকে দিচ্ছেন। এসময় ওই পুলিশ কর্মকর্তা কাগজপত্র ঠিক আছে কিনা দেখছেন।

আজ রোববার সকাল থেকে রাজশাহী নগরীর বিভিন্ন পয়েন্ট গfর্লস গাইড, বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যদের ট্রাফিক পুলিশকে সাহায্য করতে দেখা যায়।

রোববার বেলা ১২টার দিকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় সাতদিন ব্যাপি ট্রাফিক সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন রাজশাহী মেট্রোপলিন পুলিশ (আরএমপি) কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম।   

(আরএমপি) কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম বলেন, অন্যমনস্ক হয়ে বা মোবাইলে কথা বলতে বলতে রাস্তায় হাঁটবেন না। বা রাস্তা অতিক্রম করবেন না। বয়স্ক, প্রতিবন্ধি ও শিশুদের রাস্তায় পার হতে সাহায্য করুন। অপ্রাপ্ত বসস্ক কেউ যানবাহন চলাবেন না।

তিনি আরো বলেন, সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বর্তমানে নগরীর বিভিন্ন পয়েন্ট গাড়ির কাগজ, চালকরে লাইসেন্সসহ বিভিন্ন কাগজপত্র দেখা হবে। এগুলো না থাকলে মামলা দেওয়া হবে। এই সপ্তাহ সফল করতে সকলের সাহয্য সহযোগিতা কামনা করেন তিনি।

আরএমপি ট্রাফিক বিভাগের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিসি ট্রাফিক অনিবার্ণ চাকমা, এসি ট্রাফিক ইফতে খায়ের আলম, ডিসি কাশিয়াডাঙ্গা জয়নুল আবেদিন, ডিসি ডিবি আলমগীর হোসেন, বোয়ালিয়া থানার সহকারী পুলিশ কমিশনার একরামূল প্রমুখ। 

ট্রাফিক সপ্তাহের উদ্বোধনকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। এসময় নগর পুলিশের মূখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম বলেন, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে যানবাহনের কাগজ নেই তাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। এছাড়া সাধারণ মানুষকে সচেতন করতে এই ট্রাফিক সপ্তাহের আয়োজন করা হয়েছে।

এদিকে, স্কুল ড্রেস পড়া কিছু শিক্ষার্থীরা যানবাহনের কাগজপত্র যাচাই করতে আসলে তাদের বুঝিয়ে নিজ নিজ স্কুলে ও বাড়িতে যাওয়া পরামর্শ দেন আইন শৃঙ্খলা বাহিনী।

এসময় নগরীল রেলগেট এলাকায় বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানুল্লা আমান সাধারণ শিক্ষার্থীদের বলেন, সাতদিন ব্যাপি ট্রাফিক সপ্তাহের ‍ উদ্বোধন করা হয়েছে। এছাড়া ছাত্রদের পক্ষ থেকে গার্লস গাইড, বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্য সহায়তা করছে। তোমরা যে যার স্কুলে ফিলে যাও।

ভিডিও,,,

 

স/আ