বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় শিক্ষা উপকমিটি প্রথম পরিচিতি সভা

শিক্ষাখাতে বাজেট আরো বৃদ্ধি করতে হবে: প্রফেসর খালেক

নিজস্ব প্রতিবেদক :
দক্ষ মানবসম্পদ বৃদ্ধিতে দেশে শিক্ষাখাতে আরো বাজেট বৃদ্ধি করতে হবে। সোমবার (২৪ জুলাই ২০২৩) বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এ- বাংলাদেশ আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটি ২০২২-২০২৫ এর প্রথম পরিচিতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রফেসর খালেক বলেন, বাংলাদেশের মেধাবী প্রকৌশলীদের দ্বারাই পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। আমাদের মেধাবী তরুণ প্রকৌশলী ও ডাক্তার দেশে ও বিদেশে স্বাক্ষরতা ব্যাপক সুনাম অর্জন করছেন। তাই দেশে শিক্ষিত মেধাবী জনগোষ্ঠী বৃদ্ধি ও তাদের ধরে রাখতে শিক্ষাখাতকে আরো বেশি গুরুত্ব দিতে হবে এবং বাজেট বাড়াতে হবে।

পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের এম, পি। অনুষ্টানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল খালেক। সভা পরিচালনা করেন কমিটির সচিব শামসুন্নাহার চাঁপা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির সদস্য প্রফেসর ডা. কামরুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও খুলনা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. ফায়েকউজ্জামান, রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর মুহম্মদ নুরুল্লাহ, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইকিউএসির পরিচালক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম, প্রফেসর ড. আবুল কাশেম প্রমুখ।