শিক্ষক হলেন জাতি গড়ার কারিগর-সাবেক মেয়ল লিটন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শিক্ষক হলেন জাতি গড়ার কারিগর। সকল শিক্ষকের সমান অধিকার রয়েছে। সরকারী শিক্ষকদের পাশাপাশি বেসরকারী শিক্ষকদের সম্মিলিতভাবে সমস্যা সমাধান করতে হবে। এজন্য সকলকে একত্রিত হতে হবে। প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা বেসরকারী শিক্ষকদের নিয়ে ভাবছেন। অচিরেই সকল সমস্যার সমাধান করা হবে। বৃহস্পতিবার বেলা ১১ টায় নগরীর পদ্মাপাড় সংলগ্ন বিজিবি সীমান্ত অবকাশ কমিউনিটি সেন্টারে আয়োজিত বেসরকারী কলেজ শিক্ষক কল্যান সমিতির ৮ম ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুদূর প্রসারী চিন্তা ভাবনার প্রতিনিয়ত বাস্তবায়ন করে চলেছেন। সেদিন দূরে নয় যেদিন বাংলাদেশ উন্নয়নের ধারায় একটি সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে পরিচিত হবে। আর দেশের এই অগ্রগতির সকল বাধা এবং সকলের সমস্যার সামাধানের চিন্তাও প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন। তাই আমাদের সকলকে একত্রিত হয়ে ধৈর্য্য ধারণ করে তার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার পাশে থাকতে হবে।

বেসরকারী কলেজ শিক্ষক কল্যান সমিতির সভাপতি ড. গোলাম মাওলার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মউশির রাজশাহী অঞ্চলের পরিচালক আব্দুল মান্নান সরকার, বেসরকারী কলেজ শিক্ষক কল্যান সমিতির উপদেষ্টা শফিকুর রহমান বাদশা প্রমূখ। এছাড়াও সম্মেলনে বিভিন্ন বেসরকারী কলেজ থেকে আগত শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

স/আর