শিক্ষকের বেধড়ক মার, রক্তমাখা জামা নিয়ে বাড়ি ফেরে ২য় শ্রেণীর নুপুর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের সলঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বেতের আঘাতে মারাত্মক আহত হয়েছে নুপুর (৮) নামের এক শিক্ষার্থী। সে ওই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। অভিযুক্ত শিক্ষকের নাম আশরাফ আলী। তিনি সলঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। গত মঙ্গলবার বিদ্যালয়ে সমাপনী পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও পরিবারের সাথে কথা বলে জানা যায়, সলঙ্গা গ্রামের মোহাম্মদ বাবুলের মেয়ে নুপুর ২য় শ্রেণীর ছাত্রী। গত ২৩ এপ্রিল মঙ্গলবার স্কুলে সমাপনী পরীক্ষা চলাকালে অংক পরীক্ষা নেওয়ার সময় ভুল করায় নুপুরকে বেধড়ক পেটানো হয়। নুপুরের চিৎকারে আশেপাশের শিক্ষার্থীরা চলে আসে।

স্থানীয় বাসিন্দা হেলাল উদ্দিন ও মেয়ের চাচা খোকন জানান, স্কুল থেকে রক্তমাখা জামা নিয়ে নুপুর ক্রন্দনরত অবস্থায় বাড়িতে আসলেও বিদ্যালয়ের কোনো শিক্ষক আজ পর্যন্ত বাড়িতে খোঁজ নিতে আসেনি। নুপুরকে স্থানীয় গ্রাম্য ডাক্তার দিয়ে চিকিৎসা করানো হয়।

নুপুরের মা সালমা খাতুন জানান, নুপুর মাঝে মাঝে হাওমাও করে কাঁদে। স্কুলের ঘটনা মনে হলেই চিৎকার করে কাঁদতে থাকে। এ অবস্থায় মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় আছি। তার কান ও শরীরের আঘাত রয়েছে।

প্রশাসনের নিকট কোনো অভিযোগ করছেন কিনা জানতে চাইলে তিনি জানান, আমরা গরীব মানুষ। কার কাছে যাবো? তবে প্রধান শিক্ষক বলছেন, তিনি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক আশরাফ আলীর সাথে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে আমার কোনো কথা নেই। যা বলার প্রধান শিক্ষক বলবেন। পরে প্রধান শিক্ষক ছাইদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে সংশ্লিস্ট শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদোস জানান, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।