শিওরক্যাশে মোবাইলেই উপবৃত্তির টাকা পাবেন শিক্ষার্থীরা

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দেশের প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা এখন মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশে প্রদান করা হবে। বুধবার কার্যক্রমটির আনুষ্ঠানকি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে ৮০ হাজার গ্রামের ১ কোটি ৩০ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তির টাকা  তাদের মায়েদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে প্রদানের এ কার্যক্রম শুরু করেন।

এসময়ে ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া, রংপুরের পীরগঞ্জ ও দিনাজপুরের পার্বতীপুর উপজেলার সুবিধাভোগী মায়েদের নিকট মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির অর্থ বিতরণ করা হয়।

 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন কার্যক্রমকে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বচ্ছ, দক্ষ এবং সহজ একটি পদ্ধতি হবে বলে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী তিনটি উপজেলার সুবিধাভোগী মায়েদের সাথে ভিডিও কনফারেন্সে কথাও বলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, আজ থেকে ১ কোটি মা ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে পেয়ে যাবেন তাদের সন্তানদের উপবৃত্তির টাকা। এতে ত্রুটি, বিচ্যুতি বা অনিয়মের কোনো সুযোগ এবং কোনো অস্বচ্ছতা নেই বলেও বলেন তিনি।

অনুষ্ঠানে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান, শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খানসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এই টাকা শিওরক্যাশের এজেন্টদের মাধ্যমে তোলা যাবে। টাকা তুলতে কোনো প্রকার চার্জও দিতে হবে না।

সূত্র : টেকশহর