শাহমুখদুম বিমান বন্দরকে শিগ্গিরই আন্তর্জাতিকমানের বিমান বন্দর হিসেবে গড়ে তোলা হবে: শাহজাহান কামাল

নিজস্ব প্রতিবেদক:

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, রাজশাহী শাহমুখদুম বিমান বন্দরকে শিগ্গিরই বঙ্গবন্ধু আন্তর্জাতিকমানের বিমান বন্দর হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাই বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার এ বিমান বন্দরের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় জনপ্রতিনিধি, চেয়ারম্যান সিএএবি এবং জেলা প্রশাসন রাজশাহীর সাথে শাহ মুখদুম বিমানবন্দরের সম্প্রসারণ ও উন্নয়ন সম্পর্কিত পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুগান্তকারী পদক্ষেপের ফলে মানুষের জীবন-মানের উন্নয়ন হয়েছে এবং বিমানে মানুষের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরে রাজশাহী বিমান বন্দরে প্রায় ১২ কোটি টাকার কাজ সম্পাদিত হয়েছে। শাহ মখদুম বিমান বন্দরের উন্নয়নের জন্য রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে পরামর্শক হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে এবং তারা ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে। এখানে ইড়ঁহফধৎু ধিষষ, জঁহধিু, ঞধীরধিু কাজের পাশাপাশি একটি পূর্ণাঙ্গ অভ্যন্তরীন বিমানবন্দর এবং আমদানী রপ্তানী কার্গো বিমান চলাচলের উপযোগী করার জন্য প্রকল্প তৈরী করা হবে।

একেএম শাহজাহান কামাল বলেন, ২০১৮-১৯ অর্থবছরে বর্তমান সরকারের আমলে ৫৫ কোটি টাকার কাজ হাতে নেয়া হয়েছে। যেখানে থাকবে ওঈঅঙ ঝঃধহফধৎফ রক অনুযায়ী রানওয়ে, সাইট ষ্ট্রিপ উন্নয়ন, আধুনিকায়নের রেষ্ট হাউজ, পুলিশ ব্যারাক নির্মাণ। এছ্ড়াাও রাজশাহী বাসীর চাহিদা অনুযায়ী আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত পূর্ণাঙ্গ অভ্যন্তরীণ বিমান বন্দরে রূপান্তর করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে।

সকালে রাজশাহী পর্যটন মোটেল ও বিমানবন্দর পরিদর্শন শেষে তিনি এ সভায় উপস্থিত হন। পরে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহীর স্থানীয় সাংবাদিকদের সাথে শাহ মুখদুম বিমানবন্দরের সম্প্রসারণ ও উন্নয়ন সম্পর্কে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, এনামুল হক, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান, নগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম ঠান্ডু এবং সিভিল এভিয়েশনের চেয়ারম্যান নাঈম ইসলাম প্রমুখ বক্তব্য দেন ।

স/শা