শাহমখদুম বিমান বন্দরকে আর্ন্তজাতিক মানের করার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে রাজশাহী ৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক রাজশাহী শাহমখদুম বিমান বন্দরকে আবারো আর্ন্তজাতিক মানের বিমান বন্দরে রূপানন্তরের দাবি জানিয়েছেন। বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ উত্তরে রাজশাহী শাহমুখদুম বিমানবন্দর কে আর্ন্তজাতিক মানের বিমান বন্দরে রূপানন্তরের আশ্বাস দিয়েছেন।

 

ইতিপূর্বে সংসদে প্রধানমন্ত্রী প্রশ্নোত্তর পর্বে রাজশাহী বিমানবন্দর কে আর্ন্তজাতিক মানের বিমান বন্দর চালুর বিষয়ে আশ্বস্থ করেছিলেন।

 

আজ বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্বে সংসদে দাঁড়িয়ে এনামুল হক বক্তব্য দেন। সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক প্রশ্নোত্তর পর্বে বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে রাজশাহীতে ব্যাপক উন্নয়ন হয়েছে। এখানার একমাত্র শাহমখদুম বিমান বন্দরকে আর্ন্তজাতিক বিমানবন্দরে রূপান্তরের দাবি জানান। এর সপক্ষে সাংসদ বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন।

 
সাংসদের বক্তব্য মনযোগ সহকারে মাননীয় বাণিজ্যমন্ত্রী শোনেন। জবাবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ শাহমখদুম বিমানবন্দর কে আর্ন্তজাতিক মানের বিমানবন্দরে রূপান্তরের আশ্বাস দেন। এর আগেও সাংসদ বাজেট অধিবেশনে একই দাবি জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই বিষয়ে আশ্বস্থ করেছিলেন।

অপরদিকে, সাংসদ নোটিশের মাধ্যমে ভবানীগঞ্জ পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত ও একটি অত্যাধুনিক ভবন নির্মাণেরও দাবি জানান। নোটিশে তিনি বলেছেন, ভবানীগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত। সরকারি, বেসরকারিসহ বিভিন্ন দপ্তর ভবানীগঞ্জে অবস্থিত। একটি সম্ভবনাময়ী পৌরসভা। এর পরেও ভবানীগঞ্জ পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হয়নি। তবে বর্তমান সরকারের মেয়াদে ভবানীগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মেয়র নির্বাচিত হওয়ার পর এর শ্রেণি পরিবর্তন করে ‘খ’ শ্রেণিতে উন্নীত হয়েছে। এর আগে বিএনপির মেয়র নির্বাচিত হওয়ায় এই পৌরসভায় কোন উন্নয়ন হয়নি ।

তবে গুরুত্বপূর্ণ এই পৌরসভায় এখানো কোনো ভবন নেই। পৌরসভার কর্মকর্তারা ঝুঁকি নিয়ে দাপ্তরিক কাজ সারেন। এতে বিভিন্ন সমস্যা হয়। দপ্তরের ফাইলপত্র সংরক্ষণেও সমস্যার সৃষ্টি হয়। এজন্য এখানে একটি মান সম্মত ভবন নির্মাণ জরুরী। তিনি এজন্য প্রয়োজনীয় বরাদ্দ দেওয়ারও দাবি জানিয়েছেন নোটিশের মাধ্যমে।

স/অ