শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে যুবক আটক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তি কার্যক্রমে জালিয়াতির অভিযোগে ইকবাল হোসেন সাঈদ নামে এক যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার বি ইউনিটের ভর্তি কার্যক্রমে সাক্ষাৎকার দেওয়ার সময় তাকে আটক করে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি।

আটককৃত ওই যুবক চট্টগ্রামের চকোরিয়া থানার রফিকুল ইসলামের ছেলে ইকবাল হোসেন সাঈদ।

বিকালে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবু হেনা পহিল এ বিষয়টি নিশ্চিত করেন।

সহকারী প্রক্টর বলেন, ভর্তি জালিয়াতির প্রাথমিক সত্যতা থাকায় তাকে ভর্তি কমিটি আটক করে। আটককৃত শিক্ষার্থীই মূল রেজিস্ট্রেশনকারী। তার হয়ে অন্য কেউ পরীক্ষায় অংশ নিয়েছিল, সে পরীক্ষায় অংশ নেয়নি। এ কাজে তাকে দুইজন সহযোগিতা করেছে। তবে কে বা কারা তাকে সহযোগিতা করেছে তা স্বীকার করেনি। তবে এ বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রক্টর অফিসে ওই যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ইকবাল হোসেন সাঈদ নামে এক শিক্ষার্থী ভাইভা দিতে এসেছেন। এ সময় সে যে স্বাক্ষর দিয়েছে তা ওএমআর শিট ও উপস্থিতি শিটের সাথে সম্পূর্ণ পৃথক থাকায় সন্দেহজনকভাবে তাকে আটক করে ভর্তি কমিটি। পরে আটককৃত শিক্ষার্থী ভর্তি জালিয়াতির বিষয়টি স্বীকার করে। প্রাথমিক সত্যতা থাকায় ভর্তি কমিটি আটককৃত যুবককে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টোরিয়াল বডির নিকট হস্তান্তর করেন।

উল্লেখ্য, আটককৃত শিক্ষার্থীর বাসা চট্টগ্রামের চকোরিয়া থানায়। গুচ্ছ ভর্তি পরীক্ষায় বি ইউনিটের আওতায় চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স ইউনিভার্সিটি পরীক্ষা কেন্দ্রে তার হয়ে অন্য কেউ পরীক্ষা দিয়েছিল।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন