শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

অনশন ভাঙার ১৫ দিন পার হয়ে গেলেও এখনো উপাচার্যের পদত্যাগের বিষয়ে সিদ্ধান্ত না আসায় ফের বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর হতে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাস ভবন, আইআইসিটি ভবন, রেজিস্ট্রার ভবন ও চেতনা একাত্তরসহ গুরুত্বপূর্ণ জায়গাসমূহ ঘুরে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘ফরিদ হটাও শাবিপ্রবি বাঁচাও’, ‘ফরিদের দালালেরা হুশিয়ার সাবধান’, ‘আমাদের সংগ্রাম চলছে, চলবে’, ‘ফরিদের গতি অস্তাচলে, ফরিদ যাবে রসাতল’, ‘পালা চাটুকার, পালা’ ইত্যাদি সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

kalerkantho

সমাবেশে মোহাইমিল রাজ বাশার বলেন, সরকারের পক্ষ থেকে আমাদের দাবিসমূহ মেনে নেওয়ার আশ্বাস দিলেও এখনো উপাচার্যের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। যারা আমাদেরকে খাদ্য সরবরাহে সহযোগিতা করেছেন তাদের মধ্যে অন্তত ২৫০ জনের মোবাইলের বিকাশ, রকেট, নগদ ও ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। অনশন ভাঙার ১৫ দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত এ অ্যাকাউন্টগুলো সচল করা হয়নি। ২৫০ অ্যাকাউন্টের মধ্যে মাত্র ৫টি অ্যাকাউন্ট সচল করা হয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ঘটনায় ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের বিষয়ে বারবার আশ্বাস দিলেও এখনো কোনো সমাধান মিলেনি।

উপাচার্যের পদত্যাগসহ সকল মামলা প্রত্যাহার ও অ্যাকাউন্টগুলো দ্রুত সচল করে দেওয়া না হলে ফের কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন তারা।

 

সূত্রঃ কালের কণ্ঠ