শান্তির ম্যাচে ম্যারাডোনা-ভেরন ‘যুদ্ধ’

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রোমের অলিম্পিক স্টেডিয়ামে ‘শান্তির জন্য ম্যাচে’র আয়োজক ছিলেন পোপ ফ্রান্সিস। কিন্তু পোপের দেশের দুই ফুটবল তারকার দ্বন্দ্বে খেলা থেকে ‘শান্তি’ উধাও হওয়ার জোগাড় হয়েছিল। দুই তারকার মধ্যে একজন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। অন্যজন হুয়ান সেবাস্তিয়ান ভেরনও কম বিখ্যাত নন।

 

বৃহস্পতিবার রাতে খেলা শুরু হওয়ার পর ভেরনের সঙ্গে মজাই করছিলেন ম্যারাডোনা। কিন্তু বিরতির মিনিট পাঁচেক আগে ভেরনের একটি ফাউলের শিকার হয়ে মেজাজ হারিয়ে ফেলেন আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক। বিরতির সময় উত্তরসূরির দিকে রীতিমতো তেড়ে যান ম্যারাডোনা। আঙুল উঁচিয়ে বলেন, ‘তোমার সঙ্গে কথা বলার দরকার নেই আমার।’ এর পরই দুজনের মধ্যে বেধে যায় তর্কাতর্কি। এ সময় ম্যারাডোনাকে টেনে ধরে রাখেন কয়েকজন নিরাপত্তাকর্মী।

 

পরে অবশ্য এ নিয়ে দুজনের কেউই তেমন উচ্চবাচ্য করেননি। ম্যারাডোনা শুধু বলেছেন, ‘ভেরনের সঙ্গে যা হয়েছে তা শুধু আমাদের ভেতরেই থাক। যে খেলোয়াড়ের আমি সব সময় প্রশংসা করি তার সম্পর্কে কিছু বলতে চাই না।’ ভেরনও ‘কিছু হয়নি’ বলে উড়িয়ে দিয়েছেন ব্যাপারটা।

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার কোচ ছিলেন ম্যারাডোনা। সে সময় আর্জেন্টাইন ফুটবল-ঈশ্বরের অধীনেই খেলতে হয়েছিল ভেরনকে। ২০১০ বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর ম্যারাডোনার তীব্র সমালোচনা করেছিলেন তিনি। গত জুলাইয়ে ম্যারাডোনা আবার জাতীয় দলের কোচের পদে ফেরার ইচ্ছা প্রকাশ করলে ভেরন তার বিরোধিতাও করেছিলেন প্রকাশ্যে। তখন থেকেই দুজনের সম্পর্ক বেশ তিক্ত।

 

রোমের প্রদর্শনী ম্যাচটিতে ম্যারাডোনা-ভেরন ছাড়াও ছিলেন রোনালদিনিয়ো, ফ্রানসেস্কো টট্টি, এডগার ডাভিডস, হার্নান ক্রেসপোর মতো তারকারা। ম্যাচটি ৪-৩ গোলে হেরে গেছে ম্যারাডোনার দল।

সূত্র :এনটিভি