শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগ ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
স্টেডিয়ামজুড়ে সারি সারি করে বসানো হয়েছে ১৫০০ টি চেয়ার। প্রতিটি চেয়ারের পাশে রাখা আছে খাদ্য সামগ্রীর বড় প্যাকেট। সেই প্রতিটি প্যাকেটে আছে ৮ কেজি চাল, ১ কেজি পোলাও চাল, ২ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি ও ১ প্যাকেট সেমাই। বৃহস্পতিবার দুপুরের পর থেকে স্টেডিয়ামে আসতে শুরু করেন গরীব, অসহায়, দুস্থ্য, নিম্ন আয়ের ছিন্নমূল মানুষেরা। স্বাস্থবিধি মেনে একে একে প্রবেশ করছেন তারা। মাস্ক ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছে না স্বেচ্ছাসেবীরা। ভেতরে ঢুকে নির্ধাতির চেয়ারে বসে যায় উপকারভোগীরা। বিকাল ৫টায় স্টেডিয়ামে আসেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তিনি সংক্ষেপে বক্তৃতা করেন। এরপর কয়েকজনের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধ হয়ে মাঠ ত্যাগ করেন।

শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগে বৃহস্পতিবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এভাবেই স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী মহানগরীর ১৮ দক্ষিণ, ১৯ উত্তর, ১৯ দক্ষিণ, ২০ ও ১৪ পূর্ব ওয়ার্ডের ১৫০০ ব্যক্তিকে ঈদ উপহার প্রদান করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এভাবে নগরীর ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে বলে জানান সিটি মেয়র।

মেয়র খায়রুজ্জামান লিটন তাঁর বক্তৃতায় বলেন, করোনা মহামারি এই সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আমার বাবা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও মাতা জাহানারা জামানের নামে ফাউন্ডেশনের উদ্যোগে ২০ হাজার ব্যক্তিকে খাদ্য সামগ্রীর বিশেষ প্যাকেজের প্যাকেট প্রদান করছি। দেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর নির্দেশে মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। মানুষের সংকটে, বিপদে-আপদে আওয়ামী লীগ সব সময় পাশে থাকে, সেটি আবারো প্রমাণিত হয়েছে। এভাবেই আজীবন মানুষের পাশে থাকতে চাই।

বুধবার (৫ মে) শারীরিক শিক্ষা কলেজ মাঠে ১৬, ১৭ পূর্ব, ১৭ পশ্চিম, ১৮ উত্তর ওয়ার্ডের ১২০০ জনকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এরআগে মঙ্গলবার (৪ মে) বিকেলে হাজ¦ী লাল মোহাম্মদ ঈদগাহ মাঠে ১০, ১৩ ও ১৫নং ওয়ার্ডের ৯০০ জনের মধ্যে এবং সোমবার (৩ মে) মহানগরীর ১, ২, ৪ ও ৮ নং ওয়ার্ডের ১২০০ ব্যক্তির মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। নগরীর প্রত্যেক ওয়ার্ডে ৩০০জন করে ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের ১১ হাজার ১০০জন ব্যক্তি ও পেশাজীবীসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ সহ মোট ২০ হাজারের অধিক ব্যক্তিকে খাদ্য সামগ্রীর এই বিশেষ প্যাকেজ প্রদান করা হচ্ছে।

ঈদ উপহার প্রদানকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া আজাদ হোসেন হিমেল, সদস্য শাহাবুদ্দিন, বাদশা শেখ, শামসুন্নাহার মুক্তি, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, শাহ মখদুম থানা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আখতারুল আলমসহ ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, রাসিকের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন মুন প্রমুখ উপস্থিত ছিলেন।