লিগ বাতিল হলে সালাহ নিজেকে অভিশপ্ত মনে করবেন : আকাবাউ

বিশ্বজুড়ে মহামারিতে রুপ ধারণ করা করোনাভাইরাসের কারণে বর্তমানে স্থগিত রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল। আবার কবে শুরু হবে খেলা, সেটাও অনিশ্চিত। যদি জুলাই পর্যন্ত পিছিয়ে যায় তাহলে এবারের মৌসুম অনিশ্চিত হয়ে পড়বে। কারণ প্রতি বছর আগস্টের ২৫ তারিখের মধ্যে যেকোনো অর্থে মৌসুম শেষ করতে হয়। সেই হিসেবে অচিরেই চলতি মৌসুমের খেলা শুরু না হলে লিগ বাতিল করা ছাড়া কোনো পথ থাকবে না আয়োজকদের সামনে। আর এমনটি হলে লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ নিজেকে অভিশপ্তই মনে করবেন বলে জানালেন তার সাবেক অধিনায়ক মোহামেদ আল আকাবাউ।

জানা গেছে, এবার মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলেছে সালাহর দল লিভারপুল। লিগের প্রায় শেষ পর্যায়ে এসেও দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের পার্থক্য ২২! আর মাত্র দুইটি জয় হলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত লিভারপুলের। কিন্তু করোনার কারণে ইংল্যান্ডের সব ধরনের ফুটবল খেলা আপাতত আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়।

আকাবাউ আরো জানান, আরো একবার লিগ বাতিলের সম্মুখীন হলে সালাহ নিজেকে অভিশপ্তই মনে করবেন। তার মতে, ‘এটা নিশ্চিত যে দ্বিতীয়বারের মতো লিগ বাতিলের অভিজ্ঞতা পেলে সালাহ নিজেকে অভিশপ্ত মনে করবে।’

উল্লেখ্য, ২০১২ সালে মিশরের পোর্ট সাঈদ স্টেডিয়াম ট্র্যাজেডির সময় ফুটবল হুলিগানদের আক্রমণে অন্তত ৭৪ জন মানুষের মৃত্যু হয়। আর আহত হন এক হাজারের বেশি মানুষ। সেই ঘটনায় ২ বছরের জন্য মিশরের ঘরোয়া লিগ নিষিদ্ধ করা হয়।

এ ছাড়াও সালাহর প্রশংসা করে তিনি বলেন, ‘বার্সেলোনার মেসির মতোই এখন সালাহ। লিভারপুল এবং এর সমর্থকদের কাছে সে এখন একজন আইকন। আমি নিশ্চিত শিরোপা জিততে না পারলে সালাহ মুষড়ে পড়বে।’

 

সূত্রঃ কালের কণ্ঠ