লালপুুরে দুই মহিলাসহ ৪ গরু চোর আটক

আলাউদ্দিন, লালপুর :

নাটোরের লালপুরের বিশ্বম্বরপুর গ্রামে মহিলাসহ একই পরিবারের ৪ জন কে আটক করেছে পুলিশ। স্থানীয় জনতার সহযোগীতায় লালপুর থানা পুলিশ অভিযান চালিয়ে রবিবার সকাল ১০টার দিকে গরু চুরির ঘটনায় তাদের আটক করে। এসময় তাদের বাড়ী থেকে তালা কাঁটা ১টি কাঁটারসহ ৩ টি চোরাই গরু ও ১টি সেলাই মেশিন উদ্ধার করে।

 

আটককৃতরা হলেন, বাড়ীর মালিক  মৃত আলীমুদ্দিনের পুত্র আলাউদ্দীন (৫০), তার স্ত্রী মরিয়ম (৪৭), কন্যা সাথী (২৭) ও পুত্র রমজান (২৫)।

 
লালপুর থানা ও স্থানীয় সূত্রে জানাযায়, গত শনিবার দিনগত রাতে লালপুর উপজেলার চকবাদকয়া গ্রামের আসলামের বাড়ী থেকে ১ টি গরু চুরি হয়। রাত ২ টার দিকে বাড়ীর মালিক জানতে পারে তার গরু চুরি হয়ে গেছে। তখন তারা  গরুর পায়ের চিহ্ন অনুসরণ করে গরু খুজতে থাকে। এপর্যায়ে তারা অনুসরণ করতে করতে লালপুরের বিশ্বম্বরপুর গ্রামের আলাউদ্দীনের বাড়ীতে পৌছে যায়। গরুর মালিক বুঝতে পারে এই বাড়ীতেই গরু আছে। তারা সারা রাত জেগে ওই বাড়ী পাহারা দিয়ে রাখে।

 

সকালে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার লোকজনসহ আলাউদ্দীনের বাড়ীতে গরুর খোঁজ করলে, ওই বাড়ীর লোকজন সকলের উপর চড়াও হয়ে মারমুখি ভুমিকা পালন করে। এক পর্যায়ে আলাউদ্দীনের ছেলে রমজান চকবাদকয়া গ্রামের মৃত আঃ রাজ্জাকের পুত্র লতিফকে হাসুয়া দিয়ে কোপ দেয়। এতে লতিফ আহত হয়।তাকে লালপুর উপজেলা স্বাস্থ্য কসপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

এ ঘটনা পুলিশ জানতে পেয়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয় জনতার সহযোগীতায় আলাউদ্দীনের বাড়ী তল্লাশী করে ৩ টি চোরাই গরু , একটি তালা কাটা কাটার মেশিন ও একটি সেলাই মেশিন উদ্ধার করে।
উল্লেখ্য – গত ২০ থেকে ২৫ দিন আগে সাঁইপাড়া গ্রামের মৃত নওশের আলীর পুত্র  মতিউরের ১টি গরু ও ৫ দিন আগে মহরকয়া খাঁ পাড়ার সাজদারের পুত্র রান্টুর ১টি গরু চুরি করে তাদের বাড়ীতে রাখে।
লালপুর থানার ওসি আবু ওবায়েদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এরা সপরিবারে গরু চোর দলের সদস্য। তারা বিভিন্ন স্থান থেকে গরু চুরি করে এনে বাড়ীর ভেতরে রেখে তাদের সুবিধা মতো সময়ে পাচার করে। এ ঘটনায় লালপুর থানায় মামলা হয়েছে।

স/অ