লালপুর আওয়ামী লীগের সাংবাদিক সম্মেলন

লালপুর প্রতিনিধি:
শোকের মাস আগস্টে মাসব্যাপী কর্মসূচি পালনের শেষ দিন বৃহস্পতিবার (৩১ আগস্ট) নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত সাংবাদিক সম্মেলন উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের কর্মকান্ড তুলে ধরেন। সেই সাথে শোক দিবসের কর্মসূচির সুযোগে সংগঠন বিরোধী কিছু স্বার্থাম্বেষী মহলের নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদের বিপক্ষে অবস্থান নেওয়া ব্যক্তিদের তথ্যও তুলে ধরেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু। এ সময় উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মাহমুদুল হক মুকুল, গোলাম কাউছার, আলাউদ্দিন আলাল, সাংগঠনিক সম্পাদক খায়রুল বাসার ভাদু, শফিকুল ইসলাম স্বপন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন, আওয়ামী লীগ নেতা ফিরোজ আল হক ভূইয়া, আব্দুস সাত্তার হিরু, উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি মতিউর রহমান মতি প্রমুখ।

এ সময় বিভিন্ন পত্রিকা, অনলাইন ও টিভি চ্যানেলের স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে আফতাব হোসেন ঝুলফু বলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় গত ২০আগস্ট ২০১৭ ঈশ^রদী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গৌরীপুর স্কুল এন্ড কলেজ মাঠে জাতীয় শোক সভার সকল প্রস্তুতি যখন সম্পন্ন হয় এমন সময় হঠাৎ করে উদ্দেশ্য প্রণোদিতভাবে লালপুর উপজেলা বিএনপি’র উদ্যোগে একই মাঠে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে প্রধান অতিথি মর্মে প্রয়াত ফজলুর রহমান (পটল) এর স্মরণ সভার আহ্বান করে কিছু পোষ্টার গোপনে বিলি করে।

পাশাপাশি কৃষক লীগ নেতা আতিকুল হক আতিকের উপস্থিতিতে তার ভাটপাড়ার গ্রামের বাড়িতে সাবেক এম.পি শেফালী মমতাজ, তার পুত্র শামীম আহম্মেদ সাগর, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাজেদুর রহমান চাঁদ, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, জনৈক লেনি ও তার মা লিলি মোর্তজা স্থানীয় বিএনপি’র নেতা ও ফজলুর রহমান পটলের পরিবারের সদস্য, স্থানীয় বিএনপি এবং ক্যাডারদের সঙ্গে গোপনে বৈঠক করে শোকসভা পন্ড করার ষড়যন্ত্রে লিপ্ত হয়।

এই পরিস্থিতিতে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বঙ্গবন্ধু আদর্শের অনুসারীদের মাঝে তীব্র ক্ষোভ এবং প্রতিবাদ সৃষ্টি হয়। লালপুর উপজেলার সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থক জনতা বিএনপি, জামাতসহ আওয়ামীলীগের নামধারী উল্লেখিত ষড়যন্ত্রকারীদের অশুভ প্রচেষ্টাকে নস্যাৎ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতীয় শোক সভা সফল হয়।

 

স/আ