লালপুরে স্কুল শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

লালপুর প্রতিনিধি :
নাটোরের লালপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক পর্যায়ে নবম এবং দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক গঠনে জনশুমারি ও গৃহ গননায় ব্যবহৃত ট্যাব ৩১৮জন শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৬ এপ্রিল ২০২৩) উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার নবম ও দশম প্রতিটি শ্রেণির তিনজন করে ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩১৮জন শিক্ষার্থীকে ট্যাব প্রদান করা হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) কৃষ্ণপদ সূত্রধর, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সুশান্ত কুমার শীল, নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুলের প্রধান শিক্ষক মো. গাওছুল আজমসহ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক, শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় বক্তারা শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ সম্পর্কে ধারণা দেন। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা ট্যাব সঠিকভাবে ব্যবহার করার পরামর্শ দেন। প্রধানমন্ত্রীর এই উপহার শিক্ষার্থীদের লেখাপড়ায় অনেক ভূমিকা পালন করবে বলে মনে করেন।
উপজেলা চেয়ারম্যান মো. ইসাহাক আলী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন স্মার্ট নাগরিক। তাই আমাদের শিক্ষার্থীদের স্মার্টভাবে গড়ে তুলতে হবে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার সঠিকভাবে ব্যবহার করতে হবে। যা শিক্ষার্থীদের লেখাপড়ায় অনেক ভূমিকা রাখবে।
কচুয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মিথিলা আক্তার ও গৌরিপুর স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সায়িম জুলফিকার বলেন, এই ট্যাব পেয়ে আমরা খুবই খুশি এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। এর মাধ্যমে আমরা অনলাইন ক্লাসসহ ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন বিষয়ে জ্ঞান আহরণ করতে পারবো। এতে আমরা অনেক উপকৃত হবো।