লালপুরে সহকারী কমিশনারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

 লালপুর প্রতিনিধি :

নাটোরের লালপুরে দিয়াড় বাহাদুরপুর মৌজায় বৈধ লিজকৃত চরে বালু উত্তোলনের সময় এক্সিভেটর, গাড়ি ভাংচুর ও কারাদন্ডের প্রতিবাদে সহকারি কমিশনারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীগণ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার দিয়াড় বাহাদুরপুর চরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ব্যবসায়ী রবিউল ইসলাম। এসময় তিনি বলেন দিয়াড় বাহাদুরপুর মৌজায় গত ৩০চৈত্র ১৪২৯ তারিখে রেভিনিউ ডেপুটি কালেক্টর ও জেলা বালু মহাল কমিটির সদস্য সচিব শামীমা আক্তার জাহান স্বাক্ষরিত চিঠির নির্দেশে বালু মহাল ১লা বৈশাখ ১৪৩০ থেকে ৩১ চৈত্র ১৪৩০ বাংলা তারিখ পর্যন্ত মোট ১৪ কোটি ৬৮ লাখ ৭৫ হাজার টাকায় বালুমহাল ইজারার কার্যাদেশ প্রদান করেন রাসেল এন্টার প্রাইজকে। রাসেল এন্টার প্রাইজ বৈধ লিজকৃত ওই মৌজায় বালু উত্তোলন কালে গত ৩১ জানুয়ারি দুপুরে সহকারি কমিশনার (ভুমি ) আরাফাত আমান আজিজ ও ভুমি অফিসের নাজির আসাদ বালু মহালে উপস্থিত হয়ে এক্সিভেটরসহ বালু বহণকারী ট্রাক্টরে ভাংচুর ও ব্যাটারি খুলে নিয়ে যায়।

এসময় ৩জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার নবীনগর গ্রামের বেলাল মন্ডলের ছেলে আরিফুল ইসলাম (২৮),সাইপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে সাহারুল (৩২) কে ৩০দিন ও সালামপুর গ্রামের জাবেদ সরকারের ছেলে হৃদয় (২১) কে ২১দিন করে কারাদন্ড প্রদান করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন ব্যবসায়ীগণ। রাসেল এন্টার প্রাইজের সত্বাধীকারী রাসেল আহম্মেদ জানান আমি অবৈধ কোন কিছু করি নাই। আমার লিজকৃত বৈধ ঘাটে উত্তোলনকৃত বালু ট্রাক্টর দিয়ে বহণকালে লালপুর উপজেলা সহকারি কমিশনার ভুমি অভিযান চালিয়ে বালু বহণকারী গাড়ি ভাংচুর করে ব্যটারি খুলে নিয়ে যায় ও ৩জনকে কারাদন্ড প্রদান করেছেন। কি কারণে তাদের সাজা দিয়েছেন সেটা আমার বোধগম্য নহে।

এব্যাপারে লালপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আরাফাত আমান আজিজ বলেন জরিমানা করা হয়েছে যেখানে সেটা ইজারাকৃত বালু মহাল নয়। চরজাজিরা মৌজার মালিকানা সম্পত্তিতে বালু ও ভরাট উত্তোলন করায় তিনজকে জেল ও অপর একজন বালু ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।