লালপুরে শিক্ষার্থীকে নিয়ে পালানোর অভিযোগে কলেজ শিক্ষক বরখাস্ত

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর এক শিক্ষার্থীকে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে একই প্রতিষ্ঠানের গণিতের শিক্ষক মামুন হোসেন (৩৫) কে সাময়িক বরখাস্ত করেছে ওই প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি।

রোববার (২৬ আগস্ট) বিকেলে ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের পরিচালনা কমিটির এক জরুরী বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ রাকিব হোসেন ।

জানা গেছে, প্রেমের টানে গত শুক্রবার রাতে ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর এক শিক্ষার্থীকে নিয়ে একই প্রতিষ্ঠানের গণিত বিভাগের শিক্ষক মামুন হোসেন পালিয়ে যায়। পরের দিন শনিবার ঘটনা জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। শনিবার রাতেই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীকে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করেন এবং অভিযুক্ত শিক্ষক মামুন হোসেনর বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ রাকিব হোসেন জানান, ‘ঘটনাটি জানার পর তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা ও লালপুর থানার ওসি কে জানানো হয়েছে। শনিবার অনেক চেষ্টা করে ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয় এবং রোববার দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির এক জরুরী মিটিংয়ে শিক্ষক মামুন হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মামুন হোসেনের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি পরিস্থিতির শিকার।’

এ ব্যাপারে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জানান, ‘শিক্ষার্থীকে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। শিক্ষার্থীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে বাড়ি থেকে নিয়ে পালানোর অপরাধে বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের অধ্যক্ষের সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষক মামুন হোসেনকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, এ ব্যাপারে লালপুর থানায় একটি মামলা হয়েছে। অভিযক্তু শিক্ষককে আটকের ব্যাপারে পুলিশ তৎপর রয়েছে।

স/শা